প্রগ্রেসিভ অ্যালায়েন্সের প্যানেল পরিচিতি অনুষ্ঠিত

10

নিউজ ডেস্ক: বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউস অ্যাসোসিয়েশন (বিজিবিএ) নির্বাচনে প্রগ্রেসিভ অ্যালায়েন্সের প্যানেল পরিচিতি অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর উত্তরার উত্তরা ক্লাবে শনিবার রাতে এ উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রগ্রেসিভ অ্যালায়েন্সের নির্বাচনি ইশতেহার, নির্বাচিত হলে বিজিবিএকে শক্তিশালী করে সদস্যদের কল্যাণে আগামী দিনে কী কী পদক্ষেপ নেওয়া হবে সেই অঙ্গীকার এবং সদস্যদের সঙ্গে গেট টুগেদারের আয়োজন ছিল।

দীর্ঘ ১২ বছর পর গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনের মাধ্যমে বিজিবিএর নেতৃত্ব বেছে নেওয়ার সুযোগ করে দেওয়ায় প্রগ্রেসিভ অ্যালায়েন্সের প্রার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। তারা নির্বাচিত হলে গার্মেন্ট ইন্ডাস্ট্রি ও বায়িং হাউসের ব্যবসায়ীদের কল্যাণে নানামুখী উদ্যোগ নেওয়ার অঙ্গীকার করেন। বিজিবিএকে একটি শক্তিশালী প্লাটফর্মে দাঁড় করিয়ে দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন প্রগ্রেসিভ অ্যালায়েন্সের প্রার্থীরা।

বিজিবিএর দ্বিবার্ষিক নির্বাচন ২০২৪-২০২৬ আগামী ২ মার্চ অনুষ্ঠিত হবে। সদস্যরা ভোট দিয়ে ১৫ জন পরিচালক নির্বাচন করবেন। দুটি প্যানেল থেকে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রগ্রেসিভ অ্যালায়েন্সের প্রার্থীরা হচ্ছেন— কেএফএস ফ্যাশনের আবদুল হামিদ পিন্টু, উইকিটেক্স বিডির একেএম সাইফুর রহমান ফরহাদ, সিমেক্স ডিজাইনারের এনায়েত হোসেন, এফএইচএল নিটওয়্যারের জোবায়েদ বিন ওবায়েদ, এসএমএস মুড লিমিটেডের সাইফুল হক, কবির হোসেন, আরমান মল্লিক, সাইফুন মোস্তাফিজ, রোমান মিয়া, জামিরুজ্জামান, আবদুল্লা আল মামুন, এনামুল কবির, মাহবুব হাসান, আবদুল্লাহ আল মামুন, কামরুল হাসান।
প্যানেল পরিচিতি অনুষ্ঠানে বিজিবিএর প্রতিষ্ঠাতা সভাপতি কাইয়ুম রেজা চেৌধুরী বলেন, গার্মেন্ট ইন্ডাস্ট্রির মেরুদণ্ড হচ্ছে বিজিবিএ। আমি প্রগ্রেসিভ অ্যালায়েন্সের মেনুফেস্টু দেখেছি, যা খুবই প্রাসঙ্গিক ও দরকারি। আমার বিশ্বাস তারা যে অ্ঙ্গীকারগুলো করেছে সেটি তারা পূরণ করতে পা্রবে। তাদের প্রার্থীদের আমি দেখেছি যারা বেশিরভাগই তরুণ ও প্রতিশ্রুতিশীল। তিনি বলেন, বিজিবিএর সব সদস্যদের মধ্যে ঐক্য থাকতে হবে, দেশের স্বার্থে সবাইকে কাজ করতে হবে।
অনুষ্ঠানে প্রগ্রেসিভ অ্যালায়েন্সের ১৪ দফা নির্বাচনি ইশতেহার ও তাদের পরিচিতি তুলে ধরা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—সাফিনা রহমান, মোহাম্মদ নাসির, ফজলে শামীম এহসান, মিজানুর রহমান, নাভিদুল হক প্রমুখ।

সূত্র: যুগান্তর