বিশ্বকাপ ব্যর্থতার দায়ে কাঠগড়ায় নান্নু-বাশাররা

9

নিউজ ডেস্ক: অভিজ্ঞ আর তারুণ্যের মিশেলে ভারসাম্যপূর্ণ একটি দল নিয়ে ভারতের মাটিতে পা রেখেছিল বাংলাদেশ। শক্তিমত্তার বিচারে অন্য যে কোনো সময়ের চেয়ে এই দলটাকে এগিয়ে রেখেছিলেন অনেকেই। অথচ প্রত্যাশার সিঁকিভাগও পূরণ করতে পারেননি সাকিবরা।

ভারত বিশ্বকাপে শুরুটা দুর্দান্ত ছিল টাইগারদের। আফগানিস্তানকে ব্যাটে-বলে রীতিমতো উড়িয়ে দিয়ে আসরে পা রাখেন টাইগাররা। কিন্তু এর পর যেন অথৈই সাগরে পড়ে যান তারা! কিছুতেই কূলকিনারা করতে পারছিলেন না। টানা ছয় হারে চোখে সরষে ফুল দেখছিলেন সাকিব-মুশফিকরা।

এর মধ্যে নেদারল্যান্ডসের বিপক্ষে হারের পর বেশ সমালোচনা হয়েছে দল নিয়ে। সব মিলিয়ে ৯ ম্যাচে ২ জয়ের বিপরীতে ৭ হারে আটে থেকে আসর শেষ করে বাংলাদেশ। বড় মঞ্চে সাকিবদের এমন পারফরম্যান্স হতাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও (বিসিবি)। তাই আসর শেষে ব্যর্থতার কারণ খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে বোর্ড।

রোববার থেকে শুরু হচ্ছে তদন্ত কমিটির কাজ। শুরুতে জাতীয় দলের নির্বাচক প্যানেলের সদস্যদের তলব করা হয়েছে। বোর্ডের শীর্ষ কর্তাদের উপস্থিতিতে নির্বাচকদের নিয়ে বৈঠকে বসবে তদন্ত কমিটি। এর পর ধাপে ধাপে কোচ, অধিনায়ক সবার কাছ থেকেই ব্যাখ্যা চাইবে তদন্ত কমিটি।

তিন সদস্যবিশিষ্ট এই কমিটিতে আছেন এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম ও আকরাম খান। তার মধ্যে এনায়েত হোসেন সিরাজকে আহ্বায়ক এবং মাহবুব আনাম ও আকরাম খানকে তদন্ত কমিটির সদস্য হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

সূত্র: যুগান্তর