ইমরান খানকে ‘রক্ষায়’ সমন্বিত কৌশল নিচ্ছে পিটিআই

13

নিউজ ডেস্ক: পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের জনপ্রিয়তা নষ্ট করার লক্ষ্যে কথিত অগণতান্ত্রিক, অসাংবিধানিক এবং অরাজনৈতিক খেলোয়াড়দের পক্ষ থেকে যেসব পদক্ষেপ নেওয়া হচ্ছে, তার বিরুদ্ধে ব্যাপক কৌশল প্রণয়ন করেছে দলটি।

পিটিআইয়ের কোর কমিটি দলীয় চেয়ারম্যানকে বিভিন্ন ষড়যন্ত্র থেকে রক্ষায় এমন সমন্বিত কৌশল নিয়েছে বলে খবর দিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম। মঙ্গলবার দ্য নিউজের বরাত দিয়ে জিও নিউজ এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, পিটিআইয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামটি (কোর কমিটি) তাদের বৈঠকে ইমরান খানের বিরুদ্ধে আদালতের কার্যক্রম পর্যালোচনা করেছে। কমিটি মনে করে, আদালতের কার্যক্রম জনগণের মধ্যে হতাশা ও ক্ষোভ সৃষ্টি করেছে। সেই সঙ্গে দলীয় চেয়ারম্যানের জনপ্রিয়তাকে ক্ষতিগ্রস্ত করেছে।

খবরে আরও বলা হয়েছে, পিটিআই দলীয় কমিটি ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রীকে শাস্তি দেওয়ার জন্য বিচার ত্বরান্বিত করাকে ‘নিন্দনীয় প্রচেষ্টা’ হিসেবে উল্লেখ এবং তা দৃঢ়ভাবে মোকাবিলা করার অঙ্গীকার করেছে। গত বছরের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে ইমরানকে ক্ষমতাচ্যুত করা হয়।

পিটিআইয়ের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, তাদের দলীয় চেয়ারম্যানকে ন্যায়বিচার থেকে বঞ্চিত করা হচ্ছে।

এদিকে দলটির সাবেক কেন্দ্রীয় নেতা আলী নওয়াজ আওয়ানকে দুই সপ্তাহেরও বেশি সময় ধরে গুম করে রাখার পর তাকে উদ্ধারের ঘটনায় নিন্দা জানিয়েছে পিটিআই।

পিটিআই কোর কমিটি বলেছে, রাষ্ট্রীয় কর্মীরা, যারা অপহরণের একটি দুষ্টচক্র চালাচ্ছে, রাজনীতি ও গণতন্ত্রের পবিত্রতা লঙ্ঘন করছে এবং তারা পাকিস্তানকে পতনের দিকে ঠেলে দিচ্ছে।

সূত্র: যুগান্তর