সুখবর দিলেন নেইমার

10
ক্যারিয়ারের শুরু থেকেই চোটের বিপক্ষে সংগ্রাম করতে হচ্ছে ব্রাজিলিয়ান তারকা নেইমারকে। সেই সঙ্গে প্রতিপক্ষ দলের ফাউলের টার্গেট হতে হয় তাকে। এবারের বিশ্বকাপেও এমনটি হয়েছে। প্রথম ম্যাচ খেলেতে নেমেই ৯ বার ফাউলের শিকার হয়েছেন দ্য ফেনোমেনন। nagad-300-250 শুধু তাই নয়, তাকে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছে। দেশের জার্সি গায়ে জড়িয়ে গ্রুপপর্বে আর দেখা যাবে না ব্রাজিলের এ ফরোয়ার্ডকে। বিষয়টি কিছুতেই মানতে পারছেন না তার ভক্ত-শুভানুধ্যায়ীরা। এরই মধ্যে সুখবর দিলেন নেইমার। রোববার নেইমার ইনস্টাগ্রামে এক ছবি দিয়ে জানিয়েছেন, তার পায়ের ফোলা কমতে শুরু করেছে। যা দলের জন্য এবং ভক্তদের জন্য বড় সুখবর। নেইমারের গোড়ালি মচকে গেছে। যে কারণে তার পায়ের পুরো পাতা ফুলে যায়। ওই পায়ের ফোলা কমার ছবি দিয়ে নেইমার লিখেছেন, ‘দেখা যাক।’ এর আগে নেইমারের ইনজুরি নিয়ে বলা হয়েছিল, সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন না তিনি। তবে ক্যামেরুনের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তার খেলার সম্ভাবনা আছে। সেটাও খুব ক্ষীণ। ওই সম্ভাবনার পালেই যেন কিছুটা হাওয়া দিলেন মিস্টার জুনিয়র। ব্রাজিলের বেশ কিছু সংবাদ মাধ্যম দাবি করেছে, নেইমার ক্যামেরুনের বিপক্ষে পুরোটা না খেললেও অন্তত কিছু সময় খেলবেন। ব্রাজিলের টিম ডক্টর রদ্রিগো লাসমার বলেছিলেন, নেইমারের ইনজুরি অবস্থা ৪৮ ঘণ্টা পরে পুরোপুরি বোঝা যাবে। দুইদিন যেতেই যেন ভরসা দিচ্ছে তার পা ফোলা কমার খবর। ব্রাজিলের সংবাদ মাধ্যম গ্লোব লিখেছে, ‘ক্যামেরুনের বিপক্ষে নেইমার খেলবেন ওই আশা দেখা যাচ্ছে।’ ব্রাজিল শিবিরে নেইমারের পাশাপাশি রাইট ব্যাক দানিলোর ইনজুরি নিয়ে দুশ্চিন্তা আছে। সুইসদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তাই নেইমারের প্লে মেকিং পজিশনে লুকাস পাকুয়েতা কিংবা রদ্রিগো গোয়েসের খেলার সম্ভাবনা বেশি। দানিলোর জায়গায় খেলতে পারেন এদের মিলিতাও।

নিউজ ডেস্ক: ক্যারিয়ারের শুরু থেকেই চোটের বিপক্ষে সংগ্রাম করতে হচ্ছে ব্রাজিলিয়ান তারকা নেইমারকে। সেই সঙ্গে প্রতিপক্ষ দলের ফাউলের টার্গেট হতে হয় তাকে। এবারের বিশ্বকাপেও এমনটি হয়েছে। প্রথম ম্যাচ খেলেতে নেমেই ৯ বার ফাউলের শিকার হয়েছেন দ্য ফেনোমেনন।

শুধু তাই নয়, তাকে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছে। দেশের জার্সি গায়ে জড়িয়ে গ্রুপপর্বে আর দেখা যাবে না ব্রাজিলের এ ফরোয়ার্ডকে। বিষয়টি কিছুতেই মানতে পারছেন না তার ভক্ত-শুভানুধ্যায়ীরা। এরই মধ্যে সুখবর দিলেন নেইমার।

রোববার নেইমার ইনস্টাগ্রামে এক ছবি দিয়ে জানিয়েছেন, তার পায়ের ফোলা কমতে শুরু করেছে। যা দলের জন্য এবং ভক্তদের জন্য বড় সুখবর। নেইমারের গোড়ালি মচকে গেছে। যে কারণে তার পায়ের পুরো পাতা ফুলে যায়। ওই পায়ের ফোলা কমার ছবি দিয়ে নেইমার লিখেছেন, ‘দেখা যাক।’

এর আগে নেইমারের ইনজুরি নিয়ে বলা হয়েছিল, সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন না তিনি। তবে ক্যামেরুনের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তার খেলার সম্ভাবনা আছে। সেটাও খুব ক্ষীণ। ওই সম্ভাবনার পালেই যেন কিছুটা হাওয়া দিলেন মিস্টার জুনিয়র। ব্রাজিলের বেশ কিছু সংবাদ মাধ্যম দাবি করেছে, নেইমার ক্যামেরুনের বিপক্ষে পুরোটা না খেললেও অন্তত কিছু সময় খেলবেন।

ব্রাজিলের টিম  ডক্টর রদ্রিগো লাসমার বলেছিলেন, নেইমারের ইনজুরি অবস্থা ৪৮ ঘণ্টা পরে পুরোপুরি বোঝা যাবে। দুইদিন যেতেই যেন ভরসা দিচ্ছে তার পা ফোলা কমার খবর। ব্রাজিলের সংবাদ মাধ্যম গ্লোব লিখেছে, ‘ক্যামেরুনের বিপক্ষে নেইমার খেলবেন  ওই আশা দেখা যাচ্ছে।’

ব্রাজিল শিবিরে নেইমারের পাশাপাশি রাইট ব্যাক দানিলোর ইনজুরি নিয়ে দুশ্চিন্তা আছে। সুইসদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তাই নেইমারের প্লে মেকিং পজিশনে লুকাস পাকুয়েতা কিংবা রদ্রিগো গোয়েসের খেলার সম্ভাবনা বেশি। দানিলোর জায়গায় খেলতে পারেন এদের মিলিতাও।

সূত্র: যুগান্তর