খেলা হচ্ছে কাতারে, দাঙ্গা বেলজিয়ামে

8
কাতার বিশ্বকাপে রোববার মরক্কোর কাছে ২-০ গোলে বেলজিয়াম হেরে যাওয়ার পর দেশটির রাজধানী ব্রাসেলসে দাঙ্গা বেঁধেছে। nagad-300-250 ব্রাসেলসের মধ্যাঞ্চলে দাঙ্গাবাজদের ছত্রভঙ্গ করতে পুলিশ জলকামান ব্যবহার করেছে। এ ছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসও নিক্ষেপ করেছে পুলিশ। এ সময় বেশ কিছু এলাকায় যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে। খবর বিবিসি ও আলজাজিরার। মরক্কোর কাছে হারের পর ক্ষুব্ধ লোকজন ব্রাসেলসে গাড়ি জ্বালিয়ে দেন এবং ইট ছুড়ে গাড়ি ভাঙচুর করেন। এতে এক সাংবাদিকও আহত হন। পুলিশ জানায়, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। তবে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দাঙ্গার ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। এ ঘটনার পর মেট্রো স্টেশন ও বিভিন্ন সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। তবে বেলজিয়ামের হারে দেশটির ফুটবল ভক্তদের মধ্য সহিংসতা ছড়ালেও মরক্কোর পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন। সেখানকার রাস্তায় লোকজন স্বতঃস্ফূর্তভাবে জয় উদযাপন করছেন।

নিউজ ডেস্ক: কাতার বিশ্বকাপে রোববার মরক্কোর কাছে ২-০ গোলে বেলজিয়াম হেরে যাওয়ার পর দেশটির রাজধানী ব্রাসেলসে দাঙ্গা বেঁধেছে।

ব্রাসেলসের মধ্যাঞ্চলে দাঙ্গাবাজদের ছত্রভঙ্গ করতে পুলিশ জলকামান ব্যবহার করেছে। এ ছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসও নিক্ষেপ করেছে পুলিশ।

এ সময় বেশ কিছু এলাকায় যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে।  খবর বিবিসি ও আলজাজিরার।

মরক্কোর কাছে হারের পর ক্ষুব্ধ লোকজন ব্রাসেলসে গাড়ি জ্বালিয়ে দেন এবং ইট ছুড়ে গাড়ি ভাঙচুর করেন। এতে এক সাংবাদিকও আহত হন।

পুলিশ জানায়, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। তবে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দাঙ্গার ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

এ ঘটনার পর মেট্রো স্টেশন ও বিভিন্ন সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। তবে  বেলজিয়ামের হারে দেশটির ফুটবল ভক্তদের মধ্য সহিংসতা ছড়ালেও মরক্কোর পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন। সেখানকার রাস্তায় লোকজন স্বতঃস্ফূর্তভাবে জয় উদযাপন করছেন।

সূত্র: যুগান্তর