চ্যাম্পিয়ন মেয়েদের জন্য ৫০ লাখ টাকা ঘোষণা বাফুফে সহসভাপতির

3
সাফ চ্যাম্পিয়ন নারী ফুটবল দলের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আর্থিক পুরস্কার ঘোষণার পরই আরও একটি ঘোষণা এলো। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহসভাপতি আতাউর রহমান নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছেন। আজ মেয়েদের বরণ করতে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে সংবাদমাধ্যমের সামনে এ ঘোষণা দেন তিনি। আতাউর রহমান বলেন, ‘মেয়েদের এই সাফল্য পুরো দেশকে গর্বিত করেছে, আমাদের গর্বিত করেছে। তাদের এই সাফল্যে আমি খুব খুশি। আমি আমার প্রতিষ্ঠান তমা গ্রুপের পক্ষ থেকে মেয়েদের ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করলাম।’ আতাউর রহমান বাফুফে ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান এবং তমা গ্রুপেরও চেয়ারম্যান। তিনি আর্থিক পুরস্কারের ঘোষণা দেওয়ার কিছুক্ষণ পরই বেলা ১টা ৪০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে নারী ফুটবল দলকে বহনকারী বিমানটি। সেখানে ক্রীড়া প্রতিমন্ত্রী ও বাফুফে কর্মকর্তারা তাদের বরণ করে নেন। কাঠমান্ডুতে গত সোমবার দশরথ স্টেডিয়ামে নারী সাফের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। টুর্নামেন্টে সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা হন বাংলাদেশের তারকা সাবিনা খাতুন। দুটি হ্যাটট্রিকসহ ৮ গোল করেন। ঐতিহাসিক এই জয়ের পর থেকেই আনন্দের জোয়ারে ভাসছে দেশ। সাফ জয়ী নারীদের জন্য ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

নিউজ ডেস্ক: সাফ চ্যাম্পিয়ন নারী ফুটবল দলের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আর্থিক পুরস্কার ঘোষণার পরই আরও একটি ঘোষণা এলো। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহসভাপতি আতাউর রহমান নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছেন।

আজ মেয়েদের বরণ করতে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে সংবাদমাধ্যমের সামনে এ ঘোষণা দেন তিনি।

আতাউর রহমান বলেন, ‘মেয়েদের এই সাফল্য পুরো দেশকে গর্বিত করেছে, আমাদের গর্বিত করেছে। তাদের এই সাফল্যে আমি খুব খুশি। আমি আমার প্রতিষ্ঠান তমা গ্রুপের পক্ষ থেকে মেয়েদের ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করলাম।’

আতাউর রহমান বাফুফে ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান এবং তমা গ্রুপেরও চেয়ারম্যান।

তিনি আর্থিক পুরস্কারের ঘোষণা দেওয়ার কিছুক্ষণ পরই বেলা ১টা ৪০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে নারী ফুটবল দলকে বহনকারী বিমানটি। সেখানে ক্রীড়া প্রতিমন্ত্রী ও বাফুফে কর্মকর্তারা তাদের বরণ করে নেন।

কাঠমান্ডুতে গত সোমবার দশরথ স্টেডিয়ামে নারী সাফের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। টুর্নামেন্টে সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা হন বাংলাদেশের তারকা সাবিনা খাতুন। দুটি হ্যাটট্রিকসহ ৮ গোল করেন।

ঐতিহাসিক এই জয়ের পর থেকেই আনন্দের জোয়ারে ভাসছে দেশ। সাফ জয়ী নারীদের জন্য ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সূত্র: যুগান্তর