ইউক্রেনের আরেক পারমাণবিক চুল্লির কাছে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

1
ইউক্রেন বলছে, দেশটির দ্বিতীয় বৃহত্তম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের চুল্লির মাত্র তিনশ মিটার দূরে একটি রুশ ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। ইউক্রেনের পারমাণবিক নিয়ন্ত্রক কর্তৃপক্ষ এ আক্রমণের সিসিটিভি ভিডিও প্রকাশ করে জানিয়েছে, দক্ষিণের মিকোলাইভ অঞ্চলে পিভডেনুক্রেইনস্ক প্ল্যান্টের কাছে ওই বিস্ফোরণে জানলার কাঁচ ভেঙে যায় এবং সাময়িকভাবে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। খবর বিবিসির। ইউক্রেনের সেনাবাহিনী অনলাইনে-এর ভিডিও ফুটেজ প্রকাশ করেছে। দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলছেন, এ ঘটনা থেকে বোঝা যায় যে রাশিয়া সারাবিশ্বকে হুমকি দিচ্ছে। তিনি বলেন, পুরো ইউক্রেন মুক্ত না হওয়া পর্যন্ত রাশিয়ার হাত থেকে ভূমি পুনরুদ্ধারের অভিযান চলবে। এর আগে ইউক্রেনের সবচেয়ে বড় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র জাপোরিঝিয়া রুশ বাহিনী দখল করে নেওয়ার পর এটি বারবার গোলাবর্ষণের শিকার হয়। অন্যদিকে ইউক্রেনের সেনাবাহিনী জানিয়েছে, উত্তর-পূর্বাঞ্চলের অনেক শহর ও গ্রাম পুনর্দখল করার পর তাদের সৈন্যরা ওসকিল নদীর পূর্ব তীরে এসে পৌঁছেছে, যা এখন যুদ্ধের নতুন ফ্রন্টলাইনের একটি অংশে পরিণত হয়েছে।

নিউজ ডেস্ক: ইউক্রেন বলছে, দেশটির দ্বিতীয় বৃহত্তম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের চুল্লির মাত্র তিনশ মিটার দূরে একটি রুশ ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে।

ইউক্রেনের পারমাণবিক নিয়ন্ত্রক কর্তৃপক্ষ এ আক্রমণের সিসিটিভি ভিডিও প্রকাশ করে জানিয়েছে, দক্ষিণের মিকোলাইভ অঞ্চলে পিভডেনুক্রেইনস্ক প্ল্যান্টের কাছে ওই বিস্ফোরণে জানলার কাঁচ ভেঙে যায় এবং সাময়িকভাবে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। খবর বিবিসির।

ইউক্রেনের সেনাবাহিনী অনলাইনে-এর ভিডিও ফুটেজ প্রকাশ করেছে। দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলছেন, এ ঘটনা থেকে বোঝা যায় যে রাশিয়া সারাবিশ্বকে হুমকি দিচ্ছে।

তিনি বলেন, পুরো ইউক্রেন মুক্ত না হওয়া পর্যন্ত রাশিয়ার হাত থেকে ভূমি পুনরুদ্ধারের অভিযান চলবে।

এর আগে ইউক্রেনের সবচেয়ে বড় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র জাপোরিঝিয়া রুশ বাহিনী দখল করে নেওয়ার পর এটি বারবার গোলাবর্ষণের শিকার হয়।

অন্যদিকে ইউক্রেনের সেনাবাহিনী জানিয়েছে, উত্তর-পূর্বাঞ্চলের অনেক শহর ও গ্রাম পুনর্দখল করার পর তাদের সৈন্যরা ওসকিল নদীর পূর্ব তীরে এসে পৌঁছেছে, যা এখন যুদ্ধের নতুন ফ্রন্টলাইনের একটি অংশে পরিণত হয়েছে।

সূত্র: যুগান্তর