আমিরাতের বিশ্বকাপ স্কোয়াডে নেই সবচেয়ে অভিজ্ঞ তারকা!

3
ভেন্যু হিসেবে দুর্দান্ত প্রভাব ফেললেও ক্রিকেটে দল হিসেবে এখনো সেভাবে নজর কাড়তে পারেনি সংযুক্ত আরব আমিরাত। তবে দেশটির চেষ্টা অব্যাহত রয়েছে। সম্প্রতি আরব আমিরাত দলের মাঠের পারফরম্যান্স ভালো। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে আমিরাত। আর সেই লক্ষ্যে গড়া স্কোয়াডে নাম খুঁজে পাওয়া যায়নি দলটির সবচেয়ে অভিজ্ঞ তারকা রোহান মুস্তাফার। আন্তর্জাতিক ক্রিকেটে আমিরাতের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন রোহান। আমিরাত দলকে দীর্ঘদিন নেতৃত্ব দিয়েছেন রোহান। বিশ্বকাপের টিকিট নিশ্চিতের বাছাইপর্বে রোহানের ব্যাট থেকেই এসেছিল আমিরাতের জয়সূচক রান। আর তাকেই রাখা হলো না বিশ্বকাপ স্কোয়াডে। রোহানকে বাদ দিয়ে সিপি রিজওয়ানের নেতৃত্বে এবারের বিশ্বকাপ খেলবে আমিরাত। ২০১৪ সালের টি-টোয়েন্টি ও ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রোহান। স্কোয়াডে জায়গা না পেয়ে হতাশ ৩৩ বছর বয়সি এ বাঁহাতি ব্যাটার। তিনি বলেছেন, আমার জন্য খুবই কষ্টের মুহূর্ত হতে চলেছে। টি-টোয়েন্টিতে আমি ভালো ফর্মে ছিলাম এবং অলরাউন্ডারদের মধ্যে আট নম্বর ছিল আমার অবস্থান। এর পরও সুযোগ হয়নি আমার। আমি মনে করি, সতীর্থরা আমাকে অনেক মিস করবে। বিশ্বকাপের প্রথম রাউন্ডে শ্রীলংকা, নেদারল্যান্ডস ও নামিবিয়ার বিপক্ষে 'এ' গ্রুপে রয়েছে আরব আমিরাত। আগামী ১৬ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ মিশন। টি-টোয়েন্টি বিশ্বকাপে আরব আমিরাতের স্কোয়াড সিপি রিজওয়ান (অধিনায়ক), ভৃত্য অরভিন্দ (সহ-অধিনায়ক), চিরাগ সুরি, মোহাম্মদ ওয়াসিম, বাসিল হামিদ, আরিয়ান লাকরা, জাওয়ার ফরিদ, কাশিফ দাউদ, কার্তিক মেইয়াপ্পান, আহমেদ রাজা, জহুর খান, জুনাইদ সিদ্দিকী, সাবির আলি, আলিশান শরাফু ও আয়ান খান।

নিউজ ডেস্ক: ভেন্যু হিসেবে দুর্দান্ত প্রভাব ফেললেও ক্রিকেটে দল হিসেবে এখনো সেভাবে নজর কাড়তে পারেনি সংযুক্ত আরব আমিরাত। তবে দেশটির চেষ্টা অব্যাহত রয়েছে।

সম্প্রতি আরব আমিরাত দলের মাঠের পারফরম্যান্স ভালো। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে আমিরাত। আর সেই লক্ষ্যে গড়া স্কোয়াডে নাম খুঁজে পাওয়া যায়নি দলটির সবচেয়ে অভিজ্ঞ তারকা রোহান মুস্তাফার।

আন্তর্জাতিক ক্রিকেটে আমিরাতের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন রোহান। আমিরাত দলকে দীর্ঘদিন নেতৃত্ব দিয়েছেন রোহান।  বিশ্বকাপের টিকিট নিশ্চিতের বাছাইপর্বে রোহানের ব্যাট থেকেই এসেছিল আমিরাতের জয়সূচক রান।

আর তাকেই রাখা হলো না বিশ্বকাপ স্কোয়াডে।  রোহানকে বাদ দিয়ে সিপি রিজওয়ানের নেতৃত্বে এবারের বিশ্বকাপ খেলবে আমিরাত।

২০১৪ সালের টি-টোয়েন্টি ও ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রোহান।

স্কোয়াডে জায়গা না পেয়ে হতাশ ৩৩ বছর বয়সি এ বাঁহাতি ব্যাটার।

তিনি বলেছেন, আমার জন্য খুবই কষ্টের মুহূর্ত হতে চলেছে। টি-টোয়েন্টিতে আমি ভালো ফর্মে ছিলাম এবং অলরাউন্ডারদের মধ্যে আট নম্বর ছিল আমার অবস্থান। এর পরও সুযোগ হয়নি আমার। আমি মনে করি, সতীর্থরা আমাকে অনেক মিস করবে।

বিশ্বকাপের প্রথম রাউন্ডে শ্রীলংকা, নেদারল্যান্ডস ও নামিবিয়ার বিপক্ষে ‘এ’ গ্রুপে রয়েছে আরব আমিরাত। আগামী ১৬ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ মিশন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে আরব আমিরাতের স্কোয়াড

সিপি রিজওয়ান (অধিনায়ক), ভৃত্য অরভিন্দ (সহ-অধিনায়ক), চিরাগ সুরি, মোহাম্মদ ওয়াসিম, বাসিল হামিদ, আরিয়ান লাকরা, জাওয়ার ফরিদ, কাশিফ দাউদ, কার্তিক মেইয়াপ্পান, আহমেদ রাজা, জহুর খান, জুনাইদ সিদ্দিকী, সাবির আলি, আলিশান শরাফু ও আয়ান খান।

সূত্র: যুগান্তর