মধ্য আকাশে দুই বিমানের সংঘর্ষে সব আরোহী নিহত

3
যুক্তরাষ্ট্রে কলোরাডো অঙ্গরাজ্যে মধ্য আকাশে দুটি বিমানের সংঘর্ষের ঘটনায় তিন আরোহীর সবাই প্রাণ হারিয়েছেন। স্থানীয় পুলিশ জানায়, স্থানীয় সময় শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ডেনভারের ৩০ মাইল উত্তরে বোল্ডার কাউন্টির আকাশে বিমান দুটির মধ্যে সংঘর্ষ হয়। খবর রয়টার্স ও সিএনএনের। বিমান দুটি কলোরাডোর লংমন্টের ছোট বিমানবন্দর ভ্যান্স ব্র্যান্ডের কাছে সংঘর্ষে জড়ায়। স্থানীয় সময় ৯টার কিছুটা আগে প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে পুলিশ মধ্য আকাশে বিমানের সংঘর্ষ নিয়ে একাধিক ফোন পায় বলে বিবৃতিতে জানায় বোল্ডার কাউন্টির শেরিফের কার্যালয়। বিমান দুটিতে থাকা তিন আরোহীর সবাই নিহত হয়েছেন বলে পুলিশ জানায়। তবে নিহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। যে দুটি বিমানের মধ্যে সংঘর্ষ হয়েছে, তার একটি সেসনা-১৭২, অন্যটি সোনেক্স জেনোস। তবে কী কারণে সংঘর্ষ হয়েছে, তদন্তকারীরা তা খতিয়ে দেখছেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ট্রান্সপোর্ট সেফটি বোর্ড। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় বিমান চলাচল কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, সোনেক্স জেনোস অ্যালুমিনিয়ামের তৈরি হালকা বিমান। বাড়িতেই এটি বানানো যায় বলে কোম্পানির ওয়েবসাইটে বলা হয়েছে। আর সেসনা-১৭২ স্কাইহক এক ইঞ্জিনবিশিষ্ট ছোট বিমান, যাতে আসন মাত্র ৪টি।

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে কলোরাডো অঙ্গরাজ্যে মধ্য আকাশে দুটি বিমানের সংঘর্ষের ঘটনায় তিন আরোহীর সবাই প্রাণ হারিয়েছেন।

স্থানীয় পুলিশ জানায়, স্থানীয় সময় শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ডেনভারের ৩০ মাইল উত্তরে বোল্ডার কাউন্টির আকাশে বিমান দুটির মধ্যে সংঘর্ষ হয়। খবর রয়টার্স ও সিএনএনের।

বিমান দুটি কলোরাডোর লংমন্টের ছোট বিমানবন্দর ভ্যান্স ব্র্যান্ডের কাছে সংঘর্ষে জড়ায়। স্থানীয় সময় ৯টার কিছুটা আগে প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে পুলিশ মধ্য আকাশে বিমানের সংঘর্ষ নিয়ে একাধিক ফোন পায় বলে বিবৃতিতে জানায় বোল্ডার কাউন্টির শেরিফের কার্যালয়।

বিমান দুটিতে থাকা তিন আরোহীর সবাই নিহত হয়েছেন বলে পুলিশ জানায়। তবে নিহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

যে দুটি বিমানের মধ্যে সংঘর্ষ হয়েছে, তার একটি সেসনা-১৭২, অন্যটি সোনেক্স জেনোস। তবে কী কারণে সংঘর্ষ হয়েছে, তদন্তকারীরা তা খতিয়ে দেখছেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ট্রান্সপোর্ট সেফটি বোর্ড।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় বিমান চলাচল কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, সোনেক্স জেনোস অ্যালুমিনিয়ামের তৈরি হালকা বিমান।

বাড়িতেই এটি বানানো যায় বলে কোম্পানির ওয়েবসাইটে বলা হয়েছে। আর সেসনা-১৭২ স্কাইহক এক ইঞ্জিনবিশিষ্ট ছোট বিমান, যাতে আসন মাত্র ৪টি।

 

সূত্র: যুগান্তর