সাকিবের পর নাম লেখালেন তামিমও

5
সাকিব আল হাসানের পর এবার সংযুক্ত আরব আমিরাতে আসন্ন টি-টেন লিগে অংশ নেওয়ার জন্য খেলোয়াড়দের খসড়া তালিকায় নাম লিখিয়েছেন তামিম ইকবাল। টি-টেন লিগ কর্তৃপক্ষ এক টুইটে এ খবর নিশ্চিত করেছে। ড্রাফটে দল পেলেই মাঠে দেখা যাবে দেশসেরা এই ওপেনারকে। এবারের টি-টেনে আগ্রহ দেখিয়েছেন ক্রিকেটের বড় বড় তারকারা। তামিম, সাকিব ছাড়াও ক্রিকেটের ছোট এই ফরম্যাটে নাম লিখিয়েছেন জেসন রয়, ডেভিড মালানের মতো তারকা ক্রিকেটার। নাম রয়েছে রেজা হেনরিক্স কিংবা জেমস ভিন্সের মত ক্রিকেটারদের। এসব তারকাদের নাম নিশ্চিত করেছে টি-টেন লিগ কর্তৃপক্ষই। এক টুইটে তার লিখেছে, ‘কারা হার্ড হিটিংয়ের জন্য তৈরী? জেসন রয়, ডেভি্ড মালান, নাজিবুল্লাহ জাদরান, রেজা হেনড্রিক্স, তামিম ইকবাল এবং জেমস ভিন্স টি-টেনের ষষ্ঠ আসরের ড্রাফটে থাকছেন এবং খেলতে উন্মুক্ত আছেন।’ আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ায় ট্রাইনেশন ও এশিয়া কাপ দলে নেই তামিম। তাই খেলা নিয়ে তার কোনো ব্যস্ততাও নেই। তবুও নিজের ফিটনেসের উন্নতির কথা চিন্তা করে অনুশীলন চালিয়ে যাচ্ছেন বাংলাদেশ ওয়ানডে দলপতি। মালয়েশিয়া এবং থাইল্যান্ডে ফিটনেস অনুশীলন করতে দেখা গেছে। সেখানে তার সঙ্গে অনুশীলন করছেন জাতীয় দলের স্পিনার তাইজুলও। এক ছবিতে তামিমের সঙ্গে স্পিনার তাইজুল ইসলামকেও সেখানে দেখা গেছে। এ দুই তারকা কবে নাগাদ দেশে ফিরবেন সেটা এখনো নিশ্চিত করে জানা যায়নি। আগামী ১৯ নভেম্বর আবুধাবিতে শুরু হওয়ার কথা এই টুর্নামেন্ট। টি-টেন লিগের এটি পঞ্চম আসর। এবারও প্রতিটি ম্যাচে দুদল ৯০ মিনিটে ১০ ওভার করে ব্যাট করার সুযোগ পাবে। ৪ ডিসেম্বর টুর্নামেন্টের ফাইনাল।

নিউজ ডেস্ক: সাকিব আল হাসানের পর এবার সংযুক্ত আরব আমিরাতে আসন্ন টি-টেন লিগে অংশ নেওয়ার জন্য খেলোয়াড়দের খসড়া তালিকায় নাম লিখিয়েছেন তামিম ইকবাল।

টি-টেন লিগ কর্তৃপক্ষ এক টুইটে এ খবর নিশ্চিত করেছে।

ড্রাফটে দল পেলেই মাঠে দেখা যাবে দেশসেরা এই ওপেনারকে। এবারের টি-টেনে আগ্রহ দেখিয়েছেন ক্রিকেটের বড় বড় তারকারা।

তামিম, সাকিব ছাড়াও ক্রিকেটের ছোট এই ফরম্যাটে নাম লিখিয়েছেন জেসন রয়, ডেভিড মালানের মতো তারকা ক্রিকেটার। নাম রয়েছে রেজা হেনরিক্স কিংবা জেমস ভিন্সের মত ক্রিকেটারদের।

এসব তারকাদের নাম নিশ্চিত করেছে টি-টেন লিগ কর্তৃপক্ষই।

এক টুইটে তার লিখেছে, ‘কারা হার্ড হিটিংয়ের জন্য তৈরী? জেসন রয়, ডেভি্ড মালান, নাজিবুল্লাহ জাদরান, রেজা হেনড্রিক্স, তামিম ইকবাল এবং জেমস ভিন্স টি-টেনের ষষ্ঠ আসরের ড্রাফটে থাকছেন এবং খেলতে উন্মুক্ত আছেন।’

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ায় ট্রাইনেশন ও এশিয়া কাপ দলে নেই তামিম।  তাই খেলা নিয়ে তার কোনো ব্যস্ততাও নেই।  তবুও নিজের ফিটনেসের উন্নতির কথা চিন্তা করে অনুশীলন চালিয়ে যাচ্ছেন বাংলাদেশ ওয়ানডে দলপতি।

মালয়েশিয়া এবং থাইল্যান্ডে ফিটনেস অনুশীলন করতে দেখা গেছে।  সেখানে তার সঙ্গে অনুশীলন করছেন জাতীয় দলের স্পিনার তাইজুলও।

এক ছবিতে তামিমের সঙ্গে স্পিনার তাইজুল ইসলামকেও সেখানে দেখা গেছে।  এ দুই তারকা কবে নাগাদ দেশে ফিরবেন সেটা এখনো নিশ্চিত করে জানা যায়নি।

আগামী ১৯ নভেম্বর আবুধাবিতে শুরু হওয়ার কথা এই টুর্নামেন্ট। টি-টেন লিগের এটি পঞ্চম আসর। এবারও প্রতিটি ম্যাচে দুদল ৯০ মিনিটে ১০ ওভার করে ব্যাট করার সুযোগ পাবে। ৪ ডিসেম্বর টুর্নামেন্টের ফাইনাল।

সূত্র: যুগান্তর