পুতিনকে হত্যাচেষ্টার খবর মিথ্যা: রাশিয়া

3
প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে গুপ্তহত্যার চেষ্টা করা হয়েছে বলে যে খবর বেরিয়েছে, তা প্রত্যাখ্যান করেছে রাশিয়া। রুশ প্রেসিডেন্টের দপ্তরের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, ‘প্রেসিডেন্ট পুতিনের বিরুদ্ধে গুপ্তহত্যার চেষ্টার খবর ভিত্তিহীন।’ শুক্রবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এটিকে ‘মিথ্যা খবর’ বলে মন্তব্য করেন। খবর তাসের। স্পেনভিত্তিক ইউরো উইকলি নিউজ নামের একটি সংবাদমাধ্যম বৃহস্পতিবার জানায়, রুশ প্রেসিডেন্ট পুতিনকে গুপ্তহত্যার চেষ্টা হয়েছে। বুধবার জেনারেল জিভিআর নামে একটি টেলিগ্রাম চ্যানেলে এ খবর ছড়িয়ে পড়ে। তবে কবে এ হত্যাচেষ্টার ঘটনা ঘটে, তা জানানো হয়নি। গত ফেব্রুয়ারিতে রুশ বাহিনী ইউক্রেনে অভিযান শুরুর পরে পুতিন অসুস্থ এবং তার জীবন হুমকির মুখে— এমন গুজব একাধিকবার ছড়িয়েছে। ইউরো উইকলি বলেছে, যেখান থেকে পুতিনকে হত্যাচেষ্টার খবর ছড়িয়েছে, সেই টেলিগ্রাম চ্যানেলের তথ্যানুযায়ী, পুতিন যে লিমোজিন গাড়িতে চলাফেরা করেন, সেই গাড়ির সামনের বাঁ দিকের চাকায় জোরে আঘাত করা হয়েছিল। এতে গাড়িটি থেকে ধোঁয়া উড়তে থাকে। তবে সঙ্গে সঙ্গেই গাড়ি নিরাপদ স্থানে নেওয়া হয়।

নিউজ ডেস্ক: প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে গুপ্তহত্যার চেষ্টা করা হয়েছে বলে যে খবর বেরিয়েছে, তা প্রত্যাখ্যান করেছে রাশিয়া। রুশ প্রেসিডেন্টের দপ্তরের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, ‘প্রেসিডেন্ট পুতিনের বিরুদ্ধে গুপ্তহত্যার চেষ্টার খবর ভিত্তিহীন।’

শুক্রবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এটিকে ‘মিথ্যা খবর’ বলে মন্তব্য করেন। খবর তাসের।

স্পেনভিত্তিক ইউরো উইকলি নিউজ নামের একটি সংবাদমাধ্যম বৃহস্পতিবার জানায়, রুশ প্রেসিডেন্ট পুতিনকে গুপ্তহত্যার চেষ্টা হয়েছে। বুধবার জেনারেল জিভিআর নামে একটি টেলিগ্রাম চ্যানেলে এ খবর ছড়িয়ে পড়ে।

তবে কবে এ হত্যাচেষ্টার ঘটনা ঘটে, তা জানানো হয়নি। গত ফেব্রুয়ারিতে রুশ বাহিনী ইউক্রেনে অভিযান শুরুর পরে পুতিন অসুস্থ এবং তার জীবন হুমকির মুখে— এমন গুজব একাধিকবার ছড়িয়েছে।

ইউরো উইকলি বলেছে, যেখান থেকে পুতিনকে হত্যাচেষ্টার খবর ছড়িয়েছে, সেই টেলিগ্রাম চ্যানেলের তথ্যানুযায়ী, পুতিন যে লিমোজিন গাড়িতে চলাফেরা করেন, সেই গাড়ির সামনের বাঁ দিকের চাকায় জোরে আঘাত করা হয়েছিল। এতে গাড়িটি থেকে ধোঁয়া উড়তে থাকে। তবে সঙ্গে সঙ্গেই গাড়ি নিরাপদ স্থানে নেওয়া হয়।

সূত্র: যুগান্তর