রণেভঙ্গ দেওয়ায় পুতিনের ওপর চটেছেন রুশ জনগণ

2
ইউক্রেনীয় বাহিনীর তীব্র হামলার মুখে উত্তর-পূর্ব ইউক্রেনের খারকিভ প্রদেশের ইজিয়ামে নিজেদের প্রধান ঘাঁটি ছেড়ে পালিয়ে যাওয়া ঘটনায় বেশ চটেছেন রাশিয়ার জনগণ। এ জন্য তারা দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দায়ী করে তার কঠোর সমালোচনা করেছেন। খবর রয়টার্সের। রুশ জনগণ দ্রুত ইউক্রেনের দখল করে নেওয়া অঞ্চলটি আবার দখলের জন্য রাশিয়ার সেনাদের প্রতি আহ্বান জানিয়েছেন। গত মার্চ মাসে রাজধানী কিয়েভ থেকে সেনাদের ফিরিয়ে নেওয়ার পর থেকে খারকিভ প্রদেশের ইজিয়ামের দ্রুত পতন ছিল মস্কোর সবচেয়ে খারাপ পরাজয়। হাজার হাজার রুশ সেনা গোলাবারুদ মজুদ এবং সরঞ্জাম রেখে পালিয়ে গেছে। ইউক্রেনে একে গত ছয় মাস ধরে চলা যুদ্ধের একটি টার্নিং পয়েন্ট হিসাবে দেখছে। ইউক্রেনের এ অঞ্চলটি চলমান যুদ্ধের প্রধান ফ্রন্ট লাইনগুলোর একটি। এরই প্রতিশোধ নিতে রোববার খারকিভ অঞ্চলে ব্যাপক হামলা চালায় রুশ সামরিক বাহিনী। ইউক্রেনের সশস্ত্র বাহিনীর পাল্টা হামলার প্রতিশোধ নিতে দেশটির পূর্বাঞ্চলীয় বিভিন্ন বেসামরিক অবকাঠামোসহ বিদ্যুৎকেন্দ্রগুলোতে ভয়াবহ হামলা চালিয়েছে রাশিয়া। এতে ইউক্রেনের পূর্বাঞ্চলে বিশাল এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে। রুশ হামলার কারণে ইউক্রেনের ৯০ লাখ মানুষ বিদ্যুৎহীন অবস্থায় আছেন।

নিউজ ডেস্ক: ইউক্রেনীয় বাহিনীর তীব্র হামলার মুখে উত্তর-পূর্ব ইউক্রেনের খারকিভ প্রদেশের ইজিয়ামে নিজেদের প্রধান ঘাঁটি ছেড়ে পালিয়ে যাওয়া ঘটনায় বেশ চটেছেন রাশিয়ার জনগণ।

এ জন্য তারা দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দায়ী করে তার কঠোর সমালোচনা করেছেন। খবর রয়টার্সের।

রুশ জনগণ দ্রুত ইউক্রেনের দখল করে নেওয়া অঞ্চলটি আবার দখলের জন্য রাশিয়ার সেনাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

গত মার্চ মাসে রাজধানী কিয়েভ থেকে সেনাদের ফিরিয়ে নেওয়ার পর থেকে খারকিভ প্রদেশের ইজিয়ামের দ্রুত পতন ছিল মস্কোর সবচেয়ে খারাপ পরাজয়।

হাজার হাজার রুশ সেনা গোলাবারুদ মজুদ এবং সরঞ্জাম রেখে পালিয়ে গেছে। ইউক্রেনে একে গত ছয় মাস ধরে চলা যুদ্ধের একটি টার্নিং পয়েন্ট হিসাবে দেখছে।

ইউক্রেনের এ অঞ্চলটি চলমান যুদ্ধের প্রধান ফ্রন্ট লাইনগুলোর একটি। এরই প্রতিশোধ নিতে রোববার খারকিভ অঞ্চলে ব্যাপক হামলা চালায় রুশ সামরিক বাহিনী।

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর পাল্টা হামলার প্রতিশোধ নিতে দেশটির পূর্বাঞ্চলীয় বিভিন্ন বেসামরিক অবকাঠামোসহ বিদ্যুৎকেন্দ্রগুলোতে ভয়াবহ হামলা চালিয়েছে রাশিয়া।

এতে ইউক্রেনের পূর্বাঞ্চলে বিশাল এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে। রুশ হামলার কারণে ইউক্রেনের ৯০ লাখ মানুষ বিদ্যুৎহীন অবস্থায় আছেন।

সূত্র: যুগান্তর