মালিতে আইএসের হামলায় ৩০ বেসামরিক লোক নিহত

4
মালিতে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সমর্থিত একটি সশস্ত্র সংগঠনের হামলায় ৩০ জনের মতো বেসামরিক লোক নিহত হয়েছেন। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, চলতি সপ্তাহে বুরকিনা ফাসো ও নাইজারের সীমান্তসংলগ্ন মালির একটি সহিংসতাকবলিত শহরে হামলাটি হয়। খবর রয়টার্সের। গাঁও অঞ্চলের তালাতায়ে শহরের কাছে গত মঙ্গলবার জঙ্গিরা ওই হামলা চালায়। এ এলাকাটি দীর্ঘদিন ধরে জঙ্গি ও সরকারি বাহিনীর মধ্যে সহিংসতার একটি উত্তপ্ত ক্ষেত্র হয়ে আছে। জঙ্গিরা স্থানীয় বাসিন্দাদের ওপর হামলা চালানোর পাশাপাশি দোকানপাট লুট করে ও খাদ্য মজুতে আগুন ধরিয়ে দেয়, এ সময় তাদের তিন যোদ্ধাও নিহত হন। এখন পর্যন্ত কেউ-ই এ হামলার দায় স্বীকার করেনি।

নিউজ ডেস্ক: মালিতে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সমর্থিত একটি সশস্ত্র সংগঠনের হামলায় ৩০ জনের মতো বেসামরিক লোক নিহত হয়েছেন।

দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, চলতি সপ্তাহে বুরকিনা ফাসো ও নাইজারের সীমান্তসংলগ্ন মালির একটি সহিংসতাকবলিত শহরে হামলাটি হয়। খবর রয়টার্সের।

গাঁও অঞ্চলের তালাতায়ে শহরের কাছে গত মঙ্গলবার জঙ্গিরা ওই হামলা চালায়। এ এলাকাটি দীর্ঘদিন ধরে জঙ্গি ও সরকারি বাহিনীর মধ্যে সহিংসতার একটি উত্তপ্ত ক্ষেত্র হয়ে আছে।

জঙ্গিরা স্থানীয় বাসিন্দাদের ওপর হামলা চালানোর পাশাপাশি দোকানপাট লুট করে ও খাদ্য মজুতে আগুন ধরিয়ে দেয়, এ সময় তাদের তিন যোদ্ধাও নিহত হন। এখন পর্যন্ত কেউ-ই এ হামলার দায় স্বীকার করেনি।

সূত্র: যুগান্তর