‘বিরাট’ রোগে আক্রান্ত বাবর আজম

3
আফগানিস্তানের বিপক্ষে ১ উইকেটে রুদ্ধশ্বাস জয়ে চলতি এশিয়া কাপের ফাইনালে উঠেছে পাকিস্তান। এ নিয়ে পাকিস্তান শিবিরে বুনো উল্লাস চলছেই পাকিস্তান শিবিরে। তবে তার মধ্যেই একটি বিষয় দলটির টিম ম্যানেজমেন্টকে ভাবিয়ে তুলেছে। তাহলো অধিনায়ক তথা পাকিস্তান দলের প্রিমিয়ার ব্যাটার বাবর আজমের ফর্ম। এশিয়া কাপে বাবর আজমের ব্যাট এখনো হাসেনি। রান খরায় ভুগছেন। গত তিন ম্যাচে তার রান যথাক্রমে ১০(৯),৯(৮),১৪(১০), এবং ০(১) - মোট ৩৩। এমন অফফর্মে থেকে ইতোমধ্যে সতীর্থ মোহাম্মদ রিজওয়ানের কাছে হারালেন টি-টোয়েন্টিতে ব্যাটিং র‌্যাংকিংয়ের শীর্ষস্থান। এমন ফর্ম হারিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হচ্ছেন বাবর, কটাক্ষের স্বীকার হচ্ছেন তিনি। আফগানিস্তানের বিপক্ষে গোল্ডেন ডাক মারার পর সেই সমালোচনা আরও তীব্রতর হয়েছে। নেটিজেনদের অনেকে তাকে কটাক্ষ করে বলছেন - এবার ‘বিরাট’ রোগে আক্রান্ত হয়েছেন বাবর আজম। ভারতের তারকা ব্যাটার কোহলির অফফর্মের রেফারেন্স টেনে কটাক্ষ করা হয়েছে বাবরকে। একজন ভারতীয় টুইট করে মজা করেছেন, ‘বাবর এবার বিরাটকে কপি করতে শুরু করেছে।’ একজন বাবর ও বিরাট কোহলির হ্যান্ডশেকের ছবি পোস্ট করে লিখেছেন ‘এই সময় থেকেই বাবর নিজের ফর্ম হারিয়েছে।’ আরেকজন মজা করলেও বাবরের সমর্থনে লিখেছেন, ‘ওই হ্যান্ডশেকের পরে আর কিছুই ঠিক নেই। তবে এই মুহূর্ত পেরিয়ে যাবে। শক্ত থাকুন বাবর।’

নিউজ ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে ১ উইকেটে রুদ্ধশ্বাস জয়ে চলতি এশিয়া কাপের ফাইনালে উঠেছে পাকিস্তান।  এ নিয়ে পাকিস্তান শিবিরে বুনো উল্লাস চলছেই পাকিস্তান শিবিরে।

তবে তার মধ্যেই একটি বিষয় দলটির টিম ম্যানেজমেন্টকে ভাবিয়ে তুলেছে। তাহলো অধিনায়ক তথা পাকিস্তান দলের প্রিমিয়ার ব্যাটার বাবর আজমের ফর্ম।  এশিয়া কাপে বাবর আজমের ব্যাট এখনো হাসেনি। রান খরায় ভুগছেন। গত তিন ম্যাচে তার রান যথাক্রমে ১০(৯),৯(৮),১৪(১০), এবং ০(১) – মোট ৩৩।

এমন অফফর্মে থেকে ইতোমধ্যে সতীর্থ মোহাম্মদ রিজওয়ানের কাছে হারালেন টি-টোয়েন্টিতে ব্যাটিং র‌্যাংকিংয়ের শীর্ষস্থান।

এমন ফর্ম হারিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হচ্ছেন বাবর, কটাক্ষের স্বীকার হচ্ছেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষে গোল্ডেন ডাক মারার পর সেই সমালোচনা আরও তীব্রতর হয়েছে।  নেটিজেনদের অনেকে তাকে কটাক্ষ করে বলছেন – এবার ‘বিরাট’ রোগে আক্রান্ত হয়েছেন বাবর আজম।

ভারতের তারকা ব্যাটার কোহলির অফফর্মের রেফারেন্স টেনে কটাক্ষ করা হয়েছে বাবরকে।

একজন ভারতীয় টুইট করে মজা করেছেন, ‘বাবর এবার বিরাটকে কপি করতে শুরু করেছে।’

 

একজন বাবর ও বিরাট কোহলির হ্যান্ডশেকের ছবি পোস্ট করে লিখেছেন ‘এই সময় থেকেই বাবর নিজের ফর্ম হারিয়েছে।’

 

আরেকজন মজা করলেও বাবরের সমর্থনে লিখেছেন, ‘ওই হ্যান্ডশেকের পরে আর কিছুই ঠিক নেই। তবে এই মুহূর্ত পেরিয়ে যাবে। শক্ত থাকুন বাবর।’

সূত্র: যুগান্তর
https://youtu.be/29PHB9Cc1Lo