অক্টোবরে আফগানিস্তান ও দ. আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ

4
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কয়েকটি দেশ তাদের দল ঘোষণা করেছে। চলমান এশিয়া কাপে ভরাডুবির পর সবার আগে দেশে ফিরেও বাংলাদেশ এখনও দল দেয়নি। সাকিব আল হাসানের নেতৃত্বে টি-টোয়েন্টি ফরম্যাটের স্কোয়াডে কারা থাকবেন তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ করেছে আইসিসি। যেখানে দেখা যাচ্ছে মূল লড়াইয়ের আগে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। নিজেদের তাতিয়ে নিতে দেশ দুটির সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। আগামী ১৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে এবং ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে বাংলাদেশ দল। ব্রিজবেনের দুটি মাঠে হবে খেলা দুটি। বাংলাদেশ ম্যাচ দুটি খেলবে অ্যালান বোর্ডার ফিল্ডে। তবে বৈশ্বিক আসরের আগে নিউজিল্যান্ড ও পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজটির সব ম্যাচই হবে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে। আগামী ১৬ অক্টোবর শ্রীলঙ্কা ও নামিবিয়ার প্রাথমিক পর্বের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের। বিশ্বকাপে বাংলাদেশ দলের প্রথম ম্যাচ আগামী ২৪ অক্টোবর। ম্যাচ হবে হোবার্টে। প্রাথমিক পর্ব পেরিয়ে আসা একটি দলের সঙ্গে খেলবে সাকিবের দল। বাংলাদেশের প্রথম ম্যাচ হোবার্টে। আগামী ২৪ অক্টোবর প্রাথমিক পর্ব পেরিয়ে আসা একটি দলের সঙ্গে খেলবে তারা।

নিউজ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কয়েকটি দেশ তাদের দল ঘোষণা করেছে। চলমান এশিয়া কাপে ভরাডুবির পর সবার আগে দেশে ফিরেও বাংলাদেশ এখনও দল দেয়নি।

সাকিব আল হাসানের নেতৃত্বে টি-টোয়েন্টি ফরম্যাটের স্কোয়াডে কারা থাকবেন তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ করেছে আইসিসি।  যেখানে দেখা যাচ্ছে মূল লড়াইয়ের আগে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ।

নিজেদের তাতিয়ে নিতে দেশ দুটির সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

আগামী ১৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে এবং ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে বাংলাদেশ দল।

ব্রিজবেনের দুটি মাঠে হবে খেলা দুটি।  বাংলাদেশ ম্যাচ দুটি খেলবে অ্যালান বোর্ডার ফিল্ডে।

তবে বৈশ্বিক আসরের আগে নিউজিল্যান্ড ও পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজটির সব ম্যাচই হবে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে।

আগামী ১৬ অক্টোবর শ্রীলঙ্কা ও নামিবিয়ার প্রাথমিক পর্বের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের।

বিশ্বকাপে বাংলাদেশ দলের প্রথম ম্যাচ আগামী ২৪ অক্টোবর।  ম্যাচ হবে হোবার্টে।   প্রাথমিক পর্ব পেরিয়ে আসা একটি দলের সঙ্গে খেলবে সাকিবের দল।

বাংলাদেশের প্রথম ম্যাচ হোবার্টে। আগামী ২৪ অক্টোবর প্রাথমিক পর্ব পেরিয়ে আসা একটি দলের সঙ্গে খেলবে তারা।

সূত্র: যুগান্তর