কাসেম সোলাইমানির নামে ইরানের অত্যাধুনিক যুদ্ধজাহাজ

6
ইরানের নিজস্ব প্রযুক্তিতে অত্যাধুনিক যুদ্ধজাহাজ নির্মাণ করেছে। ‘শহীদ কাসেম সোলাইমানি’ নামে এ যুদ্ধজাহাজটি সোমবার উদ্বোধন করা হয়। ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি এটি উদ্বোধন করেন। খবর তাসনিম নিউজের। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, পারস্য উপসাগরীয় অঞ্চলে ইসরাইলের উপস্থিতি অবৈধ। জেনারেল বাকেরি বলেন, এ আঞ্চলের কয়েকটি দেশ ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন করে মদ্যপ্রাচ্যের নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠেছে। এছাড়া, ইসরাইল মধ্যপ্রাচ্যে মোতায়েন করা মার্কিন সেনাবাহিনী- সেন্টকমে যোগ দেয়ার ফলে আমাদের জন্য সুনির্দিষ্ট কিছু হুমকি তৈরি হয়েছে। কাজেই আমরা পারস্য উপসাগরে ইহুদিবাদী ইসরাইলের উপস্থিতি মেনে নিতে পারছি না। পারস্য উপসাগরের নিরাপত্তা শুধুমাত্র এ অঞ্চলের দেশগুলোই নিশ্চিত করতে পারে বলে জানান ইরানের সেনাপ্রধান।

নিউজ ডেস্ক: ইরানের নিজস্ব প্রযুক্তিতে অত্যাধুনিক যুদ্ধজাহাজ নির্মাণ করেছে।  ‘শহীদ কাসেম সোলাইমানি’ নামে এ যুদ্ধজাহাজটি সোমবার উদ্বোধন করা হয়।

ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি এটি উদ্বোধন করেন। খবর তাসনিম নিউজের।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, পারস্য উপসাগরীয় অঞ্চলে ইসরাইলের উপস্থিতি অবৈধ।

জেনারেল বাকেরি বলেন, এ আঞ্চলের কয়েকটি দেশ ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন করে মদ্যপ্রাচ্যের নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠেছে।

এছাড়া, ইসরাইল মধ্যপ্রাচ্যে মোতায়েন করা মার্কিন সেনাবাহিনী- সেন্টকমে যোগ দেয়ার ফলে আমাদের জন্য সুনির্দিষ্ট কিছু হুমকি তৈরি হয়েছে। কাজেই আমরা পারস্য উপসাগরে ইহুদিবাদী ইসরাইলের উপস্থিতি মেনে নিতে পারছি না।

পারস্য উপসাগরের নিরাপত্তা শুধুমাত্র এ অঞ্চলের দেশগুলোই নিশ্চিত করতে পারে বলে জানান ইরানের সেনাপ্রধান।

সূত্র: যুগান্তর