কাবুলে রুশ দূতাবাসের সামনে আত্মাঘাতী হামলায় নিহত ১১

2
আফগানিস্তানের রাজধানী কাবুলে অবস্থিত রুশ দূতাবাসের আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষ্যে ১১ জন নিহত হয়েছেন। সোমবার কাবুলে রাশিয়ান দূতাবাসের প্রবেশপথের কাছে এক আত্মঘাতী বোমা হামলাকারী বিস্ফোরণ ঘটায়। আফগান পুলিশ জানিয়েছে, দূতাবাসের গেটের কাছে আসার সময় সশস্ত্র রক্ষীরা হামলাকারীকে গুলি করে হত্যা করে। স্থানীয় কয়েকটি সূত্র অবশ্য দাবি করছে, নিহতের সংখ্যা ২০ জন ছাড়িয়ে যাবে। খবর রয়টার্সের। তবে পুলিশের দাবি, হামলাকারী তার লক্ষ্যে পৌঁছানোর আগেই তাকে শনাক্ত করা হয় এবং গুলি করে হত্যা করা হয়। আফগানিস্তানের রাজধানী কাবুলের সপ্তম জেলার দার-উল-আমান রোডে অবস্থিত রাশিয়ান দূতাবাসের পাশে আত্মাঘাতী বোমাটির বিস্ফোরণ ঘটেছে। একজন কূটনীতিক রাশিয়ান ভিসার জন্য আবেদনকারী শিক্ষার্থীদের তালিকা ঘোষণা করতে বাইরে এলে বিস্ফোরণটি ঘটে। ক্ষমতাসীন তালেবান কর্তৃপক্ষের পক্ষ থেকে বিস্ফোরণের বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি।

নিউজ ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলে অবস্থিত রুশ দূতাবাসের আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষ্যে ১১ জন নিহত হয়েছেন।

সোমবার কাবুলে রাশিয়ান দূতাবাসের প্রবেশপথের কাছে এক আত্মঘাতী বোমা হামলাকারী বিস্ফোরণ ঘটায়। আফগান পুলিশ জানিয়েছে, দূতাবাসের গেটের কাছে আসার সময় সশস্ত্র রক্ষীরা হামলাকারীকে গুলি করে হত্যা করে।

স্থানীয় কয়েকটি সূত্র অবশ্য দাবি করছে, নিহতের সংখ্যা ২০ জন ছাড়িয়ে যাবে।  খবর রয়টার্সের।

তবে পুলিশের দাবি, হামলাকারী তার লক্ষ্যে পৌঁছানোর আগেই তাকে শনাক্ত করা হয় এবং গুলি করে হত্যা করা হয়।

আফগানিস্তানের রাজধানী কাবুলের সপ্তম জেলার দার-উল-আমান রোডে অবস্থিত রাশিয়ান দূতাবাসের পাশে আত্মাঘাতী বোমাটির বিস্ফোরণ ঘটেছে।

একজন কূটনীতিক রাশিয়ান ভিসার জন্য আবেদনকারী শিক্ষার্থীদের তালিকা ঘোষণা করতে বাইরে এলে বিস্ফোরণটি ঘটে।

ক্ষমতাসীন তালেবান কর্তৃপক্ষের পক্ষ থেকে বিস্ফোরণের বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি।

সূত্র: যুগান্তর