গোলই হলো না, জার্সি খুলে উদযাপন ব্রাজিলের ফরোয়ার্ডের

4
গোলই হলো না, অথচ মাঠে গায়ের জার্সি খুলে উদ্দম সেলিব্রেশন করলেন খেলোয়াড়। পরিণত হলে হাসির পাত্রে। লন্ডন ডার্বিতে শনিবার রাতে প্রিমিয়ার লিগে ফুলহ্যামের বিপক্ষে এমনটাই ঘটালেন সদ্য টটেনহ্যাম যোগ দেওয়া ব্রাজিলিয়ান তারকা রিচার্লিসন। খেলা তখন ৯০ মিনিট হয়ে গেছে। ২-১ গোলে এগিয়ে জয়ের সুবাস পাচ্ছে টটেনহ্যাম। এ সময় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন ফুলহ্যামের জালে বড় জড়িয়ে দেন। ক্লাবের হয়ে প্রথম গোল করেছেন, তাই উদযাপনটা একটু বেশিই করা যায়। সেই খেয়ালে নিজের জার্সি খুলে খালি গায়ে মাঠে দৌঁড়াতে শুরু করেন। কোনো দিকেই খেয়াল নেই তার। প্রায় ৬১ হাজার দর্শক তার সেই উদযাপন উপভোগ করছিল। কিন্তু এরপরই ঘটে অঘটন। ভিএআর তার গোলটিকে বাতিল করে দেন রেফারি। বলে পা ছোঁয়ার সময় অফসাইডে ছিলেন রিচার্লিসন। যে কারণে তার গোলটি টেকেনি। শুধু গোলই বঞ্চিত হননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড, গায়ের জার্সি খুলে উদ্দাম উদযাপনের খেসারত হিসেবে দেখেছেন হলুদ কার্ডও। ভিএআরের যুগে গোল উদযাপনের সেটা বাতিলের ঘটনা নতুন কিছু নয়, হরহামেশাই ঘটে। তবে রিচার্লিসনের বিষয়টি ভিন্ন। অমন উল্লাসের পর ক্লাবের হয়ে অভিষেক গোলটি বাতিলের ঘটনা তেমন ঘটেনি। এদিকে গোল বাতিলের পর মুহূর্তেই রিচার্লিসনের সেই উদ্দাম উদযাপনের ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। আর তা নিয়ে হাস্যরসে মেতে ওঠেন নেটিজেনরা।

নিউজ ডেস্ক: গোলই হলো না, অথচ মাঠে গায়ের জার্সি খুলে উদ্দম সেলিব্রেশন করলেন খেলোয়াড়। পরিণত হলে হাসির পাত্রে।

লন্ডন ডার্বিতে শনিবার রাতে প্রিমিয়ার লিগে ফুলহ্যামের বিপক্ষে এমনটাই ঘটালেন সদ্য টটেনহ্যাম যোগ দেওয়া ব্রাজিলিয়ান তারকা রিচার্লিসন।

খেলা তখন ৯০ মিনিট হয়ে গেছে।  ২-১ গোলে এগিয়ে জয়ের সুবাস পাচ্ছে টটেনহ্যাম।  এ সময় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন ফুলহ্যামের জালে বড় জড়িয়ে দেন।

ক্লাবের হয়ে প্রথম গোল করেছেন, তাই উদযাপনটা একটু বেশিই করা যায়। সেই খেয়ালে নিজের জার্সি খুলে খালি গায়ে মাঠে দৌঁড়াতে শুরু করেন। কোনো দিকেই খেয়াল নেই তার।  প্রায় ৬১ হাজার দর্শক তার সেই উদযাপন উপভোগ করছিল।

কিন্তু এরপরই ঘটে অঘটন। ভিএআর তার গোলটিকে বাতিল করে দেন রেফারি।  বলে পা ছোঁয়ার সময় অফসাইডে ছিলেন রিচার্লিসন। যে  কারণে তার গোলটি টেকেনি।

শুধু গোলই বঞ্চিত হননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড, গায়ের জার্সি খুলে উদ্দাম উদযাপনের খেসারত হিসেবে দেখেছেন হলুদ কার্ডও।

ভিএআরের যুগে গোল উদযাপনের সেটা বাতিলের ঘটনা নতুন কিছু নয়, হরহামেশাই ঘটে। তবে রিচার্লিসনের বিষয়টি ভিন্ন।

অমন উল্লাসের পর ক্লাবের হয়ে অভিষেক গোলটি বাতিলের ঘটনা তেমন ঘটেনি।

এদিকে গোল বাতিলের পর মুহূর্তেই রিচার্লিসনের সেই উদ্দাম উদযাপনের ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। আর তা নিয়ে হাস্যরসে মেতে ওঠেন নেটিজেনরা।

সূত্র: যুগান্তর