স্বতঃস্ফূর্তভাবে সঠিক সময়ে সবাই অফিসে এসেছেন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

4
বিদ্যুৎ সাশ্রয়ের জন্য আজ থেকে দেশের সরকারি অফিসে যে নতুন অফিস সময় শুরু হয়েছে, সেটি আপাতত সময়ের জন্য বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। স্বতঃস্ফূর্তভাবে সরকারি কর্মচারীরা এক ঘণ্টা আগে সঠিক সময়ে অফিসে এসেছেন বলেও জানান তিনি। বুধবার সচিবালয়ে গণমাধ্যমকেন্দ্রে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফরহাদ হোসেন এসব কথা বলেন। বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সদস্যদের জন্য গ্রুপ বীমা করার চুক্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। নতুন অফিস সময় শীতকালেও বহাল থাকবে কিনা—জবাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, আপাতত এটা করা হয়েছে, পরবর্তী প্রজ্ঞাপন না দেওয়া পর্যন্ত। এখন দিনের সময়টা অনেক বড়। আলো পাওয়া যাচ্ছে অনেক আগে। সে ক্ষেত্রে এ আলোকে ব্যবহার করতে চান। আপাতত সেচব্যবস্থার ক্ষেত্রেও এটি লাগবে। পরে আবার সমন্বয় করা হবে। এক প্রশ্নের জবাবে ফরহাদ হোসেন বলেন, বৈশ্বিক সংকট মোকাবিলায় সরকারের পক্ষ থেকে চমৎকার সময়োপযোগী পদক্ষেপ নেওয়া হয়েছে। এক ঘণ্টা আগে অফিস বন্ধ করতে পারলেও বিদ্যুৎ সাশ্রয় করতে পারবেন। স্বতঃস্ফূর্তভাবে সরকারি কর্মচারীরা এক ঘণ্টা আগে সঠিক সময়ে অফিসে এসেছেন বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএসএফের সভাপতি তপন বিশ্বাস, সাধারণ সম্পাদক মাসউদুল হক প্রমুখ।

নিউজ ডেস্ক: বিদ্যুৎ সাশ্রয়ের জন্য আজ থেকে দেশের সরকারি অফিসে যে নতুন অফিস সময় শুরু হয়েছে, সেটি আপাতত সময়ের জন্য বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। স্বতঃস্ফূর্তভাবে সরকারি কর্মচারীরা এক ঘণ্টা আগে সঠিক সময়ে অফিসে এসেছেন বলেও জানান তিনি।

বুধবার সচিবালয়ে গণমাধ্যমকেন্দ্রে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফরহাদ হোসেন এসব কথা বলেন। বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সদস্যদের জন্য গ্রুপ বীমা করার চুক্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

নতুন অফিস সময় শীতকালেও বহাল থাকবে কিনা—জবাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, আপাতত এটা করা হয়েছে, পরবর্তী প্রজ্ঞাপন না দেওয়া পর্যন্ত। এখন দিনের সময়টা অনেক বড়। আলো পাওয়া যাচ্ছে অনেক আগে। সে ক্ষেত্রে এ আলোকে ব্যবহার করতে চান। আপাতত সেচব্যবস্থার ক্ষেত্রেও এটি লাগবে। পরে আবার সমন্বয় করা হবে।

এক প্রশ্নের জবাবে ফরহাদ হোসেন বলেন, বৈশ্বিক সংকট মোকাবিলায় সরকারের পক্ষ থেকে চমৎকার সময়োপযোগী পদক্ষেপ নেওয়া হয়েছে। এক ঘণ্টা আগে অফিস বন্ধ করতে পারলেও বিদ্যুৎ সাশ্রয় করতে পারবেন। স্বতঃস্ফূর্তভাবে সরকারি কর্মচারীরা এক ঘণ্টা আগে সঠিক সময়ে অফিসে এসেছেন বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএসএফের সভাপতি তপন বিশ্বাস, সাধারণ সম্পাদক মাসউদুল হক প্রমুখ।

সূত্র: যুগান্তর