সিরিয়ায় ‘মিশনে’ ইরানের বিপ্লবী গার্ডের জেনারেল নিহত

4
সিরিয়ায় এক মিশনে ইরানের বিপ্লবী গার্ডের (আইআরজিসি) এক জেনারেল নিহত হয়েছে বলে ইরানের রাষ্টীয় সংবাদমাধ্যম মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে। ইরানের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম তাদের ওয়েবসাইটে জানিয়েছে, সিরিয়ায় সামরিক উপদেষ্টা হিসেবে মিশনে থাকা আইআরজিসির স্থল বাহিনীর সদস্য জেনারেল আবুলফজল আলীজানি রোববার শহীদ হয়েছেন। তবে কিভাবে তিনি কিভাবে নিহত হয়েছে তা বিস্তারিত জানান হয়নি। দামেস্কের আমন্ত্রণে এবং শুধুমাত্র উপদেষ্টা হিসেবে সিরিয়ায় তাদের বাহিনী মোতায়েন করেছে বলে ইরান দাবি করে আসছে। আগস্টের শুরুতে তেহরান এবং ইরানের অন্যান্য শহরে বেশ কয়েক বছর আগে সিরিয়ায় নিহত পাঁচজন আইআরজিসি সদস্যের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হয়। নিহত হওয়ার বেশ পরে তাদের মৃতদেহ উদ্ধার করে ডিএনএ পরীক্ষার মাধ্যমে শনাক্ত করা হয়েছে বলে ইরানের সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে। এছাড়া চলতি বছরের মার্চে সিরিয়ায় ইসরাইলি হামলায় তাদের দুই সদস্য নিহত হয়েছিল বলে দাবি করেছে আইআরজিসি।

নিউজ ডেস্ক: সিরিয়ায় এক মিশনে ইরানের বিপ্লবী গার্ডের (আইআরজিসি) এক জেনারেল নিহত হয়েছে বলে ইরানের রাষ্টীয় সংবাদমাধ্যম মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে।
ইরানের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম তাদের ওয়েবসাইটে জানিয়েছে, সিরিয়ায় সামরিক উপদেষ্টা হিসেবে মিশনে থাকা আইআরজিসির স্থল বাহিনীর সদস্য জেনারেল আবুলফজল আলীজানি রোববার শহীদ হয়েছেন।

তবে কিভাবে তিনি কিভাবে নিহত হয়েছে তা বিস্তারিত জানান হয়নি।

দামেস্কের আমন্ত্রণে এবং শুধুমাত্র উপদেষ্টা হিসেবে সিরিয়ায় তাদের বাহিনী মোতায়েন করেছে বলে ইরান দাবি করে আসছে।

আগস্টের শুরুতে তেহরান এবং ইরানের অন্যান্য শহরে বেশ কয়েক বছর আগে সিরিয়ায় নিহত পাঁচজন আইআরজিসি সদস্যের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হয়। নিহত হওয়ার বেশ পরে তাদের মৃতদেহ উদ্ধার করে ডিএনএ পরীক্ষার মাধ্যমে শনাক্ত করা হয়েছে বলে ইরানের সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

এছাড়া চলতি বছরের মার্চে সিরিয়ায় ইসরাইলি হামলায় তাদের  দুই সদস্য নিহত হয়েছিল বলে দাবি করেছে আইআরজিসি।

সূত্র: যুগান্তর