সৌম্য সরকারের আশা ধুয়ে দিল বৃষ্টি!

7
ফর্মে নেই সৌম্য সরকার। নিজেকে প্রমাণ করতে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে লড়ছিলেন ওয়েস্ট ইন্ডিজে। সেখানেও রান পাচ্ছিলেন না। যে কারণে এশিয়া কাপের দলেও ঠাঁই হয়নি তার। নিজের ওপর এ কারণে আক্ষেপ থাকতেই পারে একসময়ের স্টাইলিশ ওপেনারের। তবে সিরিজ নির্ধারণী ম্যাচে ব্যাট হাসছিল তার। কিন্তু সেখানেও আক্ষেপটা বাড়লই বটে। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষের সিরিজ নির্ধারণী তৃতীয় আনঅফিসিয়াল ওয়ানডে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। অনেক দিন পর নিজেকে ফিরে পাওয়ার ম্যাচেই কিনা বৃষ্টি সব শেষ করে দিল! সেন্ট লুসিয়ায় শনিবার টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে করে ২৩৮ রান তোলে উইন্ডিজ। পেসার রেজাউর রহমান রাজা নেন ৪ উইকেট। দুই উইকেট নেন পেসার মৃত্যুঞ্জয়। ২৩৯ রানের তাড়ায় বাংলাদেশ ১৫.৪ ওভারে ৩ উইকেটে ৬১ রান তুলতেই নেমে আসে বৃষ্টি। এর মধ্যে অর্ধেক রানই ওপেনার সৌম্য সরকারের। তার পর আর খেলা শুরু হতে পারেনি। ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করলে সিরিজ ১-১ ড্র নিশ্চিত হয়। ৪টি চারের মারে ৪২ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন সৌম্য সরকার। এ নিয়ে আক্ষেপে পুড়তে পারেন সৌম্য। কারণ বড় ইনিংস খেললে এশিয়া কাপে না হোক পরে হয়তো জাতীয় দলে ফেরার দাবিটা জোরালো হতো তার। কিন্তু সে আশাকে ধুয়ে দিল বৃষ্টির জল। সংক্ষিপ্ত স্কোর— ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল: ৫০ ওভারে ২৩৮/৯ (চন্দরপল ৪৩, জশুয়া ২৩, বিশপ ৬০, গ্রিভস ৩৬, ইমলাক ১৪, আথানেজ ৬, স্প্রিঙ্গার ২৩, চার্লস ৩, ফিলিপ ০, লুইস ৯*, মিন্ডলি ৭*; মুকিদুল ১/৫১, খালেদ ২/৪৩, রাজা ৪/৫০, রকিবুল ১/৪৫)। বাংলাদেশ ‘এ’ দল : ১৫.৪ ওভারে ৬১/৩ (নাঈম শেখ ৩, সৌম্য ৩০*, সাইফ ২, মিঠুন ২০, শাহাদাত ১*; লুইস ২/১৮, স্প্রিঙ্গার ১/১)। ফল: বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত। সিরিজ: ৩ ম্যাচ সিরিজ ১-১ ড্র।

নিউজ ডেস্ক: ফর্মে নেই সৌম্য সরকার। নিজেকে প্রমাণ করতে বাংলাদেশ ‘এ’  দলের হয়ে লড়ছিলেন ওয়েস্ট ইন্ডিজে। সেখানেও রান পাচ্ছিলেন না।  যে কারণে এশিয়া কাপের দলেও ঠাঁই হয়নি তার।

নিজের ওপর এ কারণে আক্ষেপ থাকতেই পারে একসময়ের স্টাইলিশ ওপেনারের।

তবে সিরিজ নির্ধারণী ম্যাচে ব্যাট হাসছিল তার। কিন্তু সেখানেও আক্ষেপটা বাড়লই বটে। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষের সিরিজ নির্ধারণী তৃতীয় আনঅফিসিয়াল ওয়ানডে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। অনেক দিন পর নিজেকে ফিরে পাওয়ার ম্যাচেই কিনা বৃষ্টি সব শেষ করে দিল!

সেন্ট লুসিয়ায় শনিবার টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে করে ২৩৮ রান তোলে উইন্ডিজ। পেসার রেজাউর রহমান রাজা নেন ৪ উইকেট। দুই উইকেট নেন পেসার মৃত্যুঞ্জয়।

২৩৯ রানের তাড়ায় বাংলাদেশ ১৫.৪ ওভারে ৩ উইকেটে ৬১ রান তুলতেই নেমে আসে বৃষ্টি। এর মধ্যে অর্ধেক রানই ওপেনার সৌম্য সরকারের।

তার পর আর খেলা শুরু হতে পারেনি। ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করলে সিরিজ ১-১ ড্র নিশ্চিত হয়। ৪টি চারের মারে ৪২ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন সৌম্য সরকার।

এ নিয়ে আক্ষেপে পুড়তে পারেন সৌম্য। কারণ বড় ইনিংস খেললে এশিয়া কাপে না হোক পরে হয়তো জাতীয় দলে ফেরার দাবিটা জোরালো হতো তার। কিন্তু সে আশাকে ধুয়ে দিল বৃষ্টির জল।

সংক্ষিপ্ত স্কোর—

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল: ৫০ ওভারে ২৩৮/৯ (চন্দরপল ৪৩, জশুয়া ২৩, বিশপ ৬০, গ্রিভস ৩৬, ইমলাক ১৪, আথানেজ ৬, স্প্রিঙ্গার ২৩, চার্লস ৩, ফিলিপ ০, লুইস ৯*, মিন্ডলি ৭*; মুকিদুল ১/৫১, খালেদ ২/৪৩, রাজা ৪/৫০, রকিবুল ১/৪৫)।

বাংলাদেশ ‘এ’ দল : ১৫.৪ ওভারে ৬১/৩ (নাঈম শেখ ৩, সৌম্য ৩০*, সাইফ ২, মিঠুন ২০, শাহাদাত ১*; লুইস ২/১৮, স্প্রিঙ্গার ১/১)।

ফল: বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত।

সিরিজ: ৩ ম্যাচ সিরিজ ১-১ ড্র।

সূত্র: যুগান্তর