এশিয়া কাপে নেই শোয়েব-হাফিজ, যা বললেন বাবর আজম

11
এশিয়া কাপের স্কোয়াড সবার আগেই ঘোষণা করেছে পাকিস্তান দল। যে দলে নেই পাকিস্তানের দুই অভিজ্ঞ তারকা শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ। দলে নেই হাসান আলিও। এশিয়া কাপের স্কোয়াডে শোয়েব-হাফিজের থাকার সম্ভাবনার কথা দীর্ঘদিন ধরে ছিল আলোচনায়। কারণ এবারের এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে হতে যাচ্ছে। এই ফরম্যাটে বুড়ো বয়সেও দারুণ সপ্রতিভ পাকিস্তানের এ তারকা। বিশেষ করে অবসরে না যাওয়া শোয়েব মালিকের বিষয়ে বাড়তি আগ্রহ দেখা দিয়েছিল। কারণ গেল বিশ্বকাপে শোয়েব মালিক দারুণ পারফর্ম করেছিলেন। দলের সেমিফাইনাল খেলার অন্যতম কারিগর ছিলেন তিনি। কিন্তু এশিয়া কাপে জায়গা হয়নি তার, হওয়ার সম্ভাবনা নেই বিশ্বকাপেও। এ বিষয়ে পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম জানালেন, তাদের ফোকাস দলের তরুণদের দিকে। পাকিস্তান দলের তরুণরাও যোগ্য খেলোয়াড়। বাবর আজম বলেন, ‘আসন্ন এশিয়া কাপে শোয়েব মালিক ও হাফিজ নেই। তবে আসিফ আলি, খুশদিল শাহ ও ইফতিখার আহমেদের মতো ভালো ক্রিকেটাররা আছেন এবং তারা ভালো করেছেন। আমরা শাদাব খানের ব্যাটিং ফর্ম ব্যবহার করব এবং শক্তিশালী ব্যাটিং গভীরতা দেখব। কোচ ও নির্বাচকদের সঙ্গে আলোচনার পর সেরা দল বেছে নেওয়া হয়েছে।’ এশিয়া কাপকে সামনে রেখে নেদারল্যান্ডস সফরে যাচ্ছে পাকিস্তান। তিন ম্যাচের ওয়ানডের সিরিজের পারফরমাররাই খেলবেন এশিয়া কাপে। এমনটিই জানালেন পাকিস্তান অধিনায়ক। নেদারল্যান্ডস সফরের জন্য ঘোষিত দলের কথা জানিয়ে বাবর বলেন, ‘এশিয়া কাপের জন্য দলে কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। নেদারল্যান্ডস সফরের পরই এশিয়া কাপ, তাই দল পরিবর্তনের কোনো সুযোগ নেই।’ দলে অলরাউন্ডার হাসান আলিকে না রাখার বিষয়ে বাবর বলেন, পাকিস্তান দলের বেঞ্চ স্ট্রেংথ খুবই মেধাবী। নেদারল্যান্ডসের বিপক্ষে পারফর্ম করার সুযোগ পেয়েছেন নাসিম শাহ ও শাহনওয়াজ দাহানি। হাসান আলি একজন ম্যাচ উইনার। আশা করছি, ঘরোয়া ক্রিকেটে সে ভালো পারফর্ম করবে এবং পাকিস্তান দলে ফিরে আসবে। সূত্র: ক্রিকেট পাকিস্তান

নিউজ ডেস্ক: এশিয়া কাপের স্কোয়াড সবার আগেই ঘোষণা করেছে পাকিস্তান দল। যে দলে নেই পাকিস্তানের দুই অভিজ্ঞ তারকা শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ। দলে নেই হাসান আলিও।

এশিয়া কাপের স্কোয়াডে শোয়েব-হাফিজের থাকার সম্ভাবনার কথা দীর্ঘদিন ধরে ছিল আলোচনায়। কারণ এবারের এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে হতে যাচ্ছে। এই ফরম্যাটে বুড়ো বয়সেও দারুণ সপ্রতিভ পাকিস্তানের এ তারকা।

বিশেষ করে অবসরে না যাওয়া শোয়েব মালিকের বিষয়ে বাড়তি আগ্রহ দেখা দিয়েছিল। কারণ গেল বিশ্বকাপে শোয়েব মালিক দারুণ পারফর্ম করেছিলেন। দলের সেমিফাইনাল খেলার অন্যতম কারিগর ছিলেন তিনি। কিন্তু এশিয়া কাপে জায়গা হয়নি তার, হওয়ার সম্ভাবনা নেই বিশ্বকাপেও।

এ বিষয়ে পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম জানালেন, তাদের ফোকাস দলের তরুণদের দিকে। পাকিস্তান দলের তরুণরাও যোগ্য খেলোয়াড়।

বাবর আজম বলেন, ‘আসন্ন এশিয়া কাপে শোয়েব মালিক ও হাফিজ নেই। তবে আসিফ আলি, খুশদিল শাহ ও ইফতিখার আহমেদের মতো ভালো ক্রিকেটাররা আছেন এবং তারা ভালো করেছেন। আমরা শাদাব খানের ব্যাটিং ফর্ম ব্যবহার করব এবং শক্তিশালী ব্যাটিং গভীরতা দেখব। কোচ ও নির্বাচকদের সঙ্গে আলোচনার পর সেরা দল বেছে নেওয়া হয়েছে।’

এশিয়া কাপকে সামনে রেখে নেদারল্যান্ডস সফরে যাচ্ছে পাকিস্তান। তিন ম্যাচের ওয়ানডের সিরিজের পারফরমাররাই খেলবেন এশিয়া কাপে। এমনটিই জানালেন পাকিস্তান অধিনায়ক।

নেদারল্যান্ডস সফরের জন্য ঘোষিত দলের কথা জানিয়ে বাবর বলেন, ‘এশিয়া কাপের জন্য দলে কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। নেদারল্যান্ডস সফরের পরই এশিয়া কাপ, তাই দল পরিবর্তনের কোনো সুযোগ নেই।’

দলে অলরাউন্ডার হাসান আলিকে না রাখার বিষয়ে বাবর বলেন, পাকিস্তান দলের বেঞ্চ স্ট্রেংথ খুবই মেধাবী। নেদারল্যান্ডসের বিপক্ষে পারফর্ম করার সুযোগ পেয়েছেন নাসিম শাহ ও শাহনওয়াজ দাহানি। হাসান আলি একজন ম্যাচ উইনার। আশা করছি, ঘরোয়া ক্রিকেটে সে ভালো পারফর্ম করবে এবং পাকিস্তান দলে ফিরে আসবে।

সূত্র: ক্রিকেট পাকিস্তান

সূত্র: যুগান্তর