উত্তাল সাগরে ২ ট্রলারডুবি, নিখোঁজ ৮

7
নিম্নচাপ ও ঝড়ের প্রভাবে উত্তাল হয়ে উঠেছে মেঘনা এবং সাগর মোহনা। ভোলার চরফ্যাশনের সাগর মোহনায় দুটি মাছ ধরা ট্রলার ৩০ জেলেসহ ডুবে গেছে। নিখোঁজ রয়েছেন আটজন। এ তথ্য নিশ্চিত করেছেন ঢালচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম। তিনি জানান, সাগর উত্তাল থাকায় তাদের উদ্ধার করার জন্য কোনো ট্রলার যেতে পারছে না। জানা গেছে, গতকাল থেকে উপকূলজুড়ে বৈরী আবহাওয়ায় চলছে। মঙ্গলবার রাতে সাগরে আকস্মিক ঝড়ো বাতাস শুরু হলে প্রবল ঝড়ের কবলে পড়ে সাগরের মধ্যে উল্টে যায় ট্রলার দুটি। পরে একটি ট্রলারের সহযোগিতায় ২২ জনকে উদ্ধার করা গেলেও বাকি জেলেরা এখনো নিখোঁজ। অন্যদিকে জোয়ারের পানিতে তলিয়ে গেছে ইলিশা লঞ্চ ও ফেরিঘাট। ৩ নম্বর সতর্কসংকেত জারি করা হয়েছে। বুধবার সকাল ৯টা থেকে ভোলা-লক্ষ্মীপুর রুটের সব লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভোলার নদীবন্দর কর্মকর্তা মো. সহিদুল ইসলাম।

নিউজ ডেস্ক: নিম্নচাপ ও ঝড়ের প্রভাবে উত্তাল হয়ে উঠেছে মেঘনা এবং সাগর মোহনা। ভোলার চরফ্যাশনের সাগর মোহনায় দুটি মাছ ধরা ট্রলার ৩০ জেলেসহ ডুবে গেছে। নিখোঁজ রয়েছেন আটজন।

এ তথ্য নিশ্চিত করেছেন ঢালচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম। তিনি জানান, সাগর উত্তাল থাকায় তাদের উদ্ধার করার জন্য কোনো ট্রলার যেতে পারছে না।

জানা গেছে, গতকাল থেকে উপকূলজুড়ে বৈরী আবহাওয়ায় চলছে। মঙ্গলবার রাতে সাগরে আকস্মিক ঝড়ো বাতাস শুরু হলে প্রবল ঝড়ের কবলে পড়ে সাগরের মধ্যে উল্টে যায় ট্রলার দুটি। পরে একটি ট্রলারের সহযোগিতায় ২২ জনকে উদ্ধার করা গেলেও বাকি জেলেরা এখনো নিখোঁজ।

অন্যদিকে জোয়ারের পানিতে তলিয়ে গেছে ইলিশা লঞ্চ ও ফেরিঘাট। ৩ নম্বর সতর্কসংকেত জারি করা হয়েছে। বুধবার সকাল ৯টা থেকে ভোলা-লক্ষ্মীপুর রুটের সব লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভোলার নদীবন্দর কর্মকর্তা মো. সহিদুল ইসলাম।

সূত্র: যুগান্তর

facebook sharing button