ইজিয়ামের দিকে যাচ্ছে ইউক্রেনের সেনারা

6
ইউক্রেনের খারকিভের দোভহেনকে শহর থেকে রুশ সেনাদের হটিয়ে দিয়েছে ইউক্রেনের সেনারা৷ এখন তারা যাচ্ছেন ইজিয়ামের দিকে। মঙ্গলবার ইউটিউবে প্রকাশিত একটি ভিডিওতে এমন কথা জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কির উপদেষ্টা অলেক্সি আরেস্তোভিচ। ইউক্রেনের জেনারেল স্টাফ জানিয়েছে খারকিভের উত্তর, পূর্ব ও উত্তরদক্ষিণ দিকে কামান, ট্যাংক দিয়ে হামলা হয়েছে৷ খারকিভের কিছু অংশ ইউক্রেনের সেনারা পুনর্দখল করার ব্যাপারে অলেক্সি আরেস্তোভিচ বলেছেন, পরিস্থিতি খুবই ইন্টারেস্টিং, ইউক্রেনের সেনারা খুবই সফলতার সঙ্গে এগিয়ে যাচ্ছে৷ দখল হারানো স্থানগুলো পুনরায় দখল করতে চেয়েছিল রুশ সেনারা৷ কিন্তু তাদের সেই প্রচেষ্টা ব্যর্থ হয়েছে৷ ইউক্রেনের সেনারা খুব সম্ভবত তাদের ঘিরে ধরবে। এদিকে ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টার এ দাবির সত্যতা যাচাই করতে পারেনি আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। সূত্র: আল জাজিরা

নিউজ ডেস্ক: ইউক্রেনের খারকিভের দোভহেনকে শহর থেকে রুশ সেনাদের হটিয়ে দিয়েছে ইউক্রেনের সেনারা৷ এখন তারা যাচ্ছেন ইজিয়ামের দিকে।

মঙ্গলবার ইউটিউবে প্রকাশিত একটি ভিডিওতে এমন কথা জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কির উপদেষ্টা অলেক্সি আরেস্তোভিচ।

ইউক্রেনের জেনারেল স্টাফ জানিয়েছে খারকিভের উত্তর, পূর্ব ও উত্তরদক্ষিণ দিকে কামান, ট্যাংক দিয়ে হামলা হয়েছে৷

খারকিভের কিছু অংশ ইউক্রেনের সেনারা পুনর্দখল করার ব্যাপারে অলেক্সি আরেস্তোভিচ বলেছেন, পরিস্থিতি খুবই ইন্টারেস্টিং, ইউক্রেনের সেনারা খুবই সফলতার সঙ্গে এগিয়ে যাচ্ছে৷ দখল হারানো স্থানগুলো পুনরায় দখল করতে চেয়েছিল রুশ সেনারা৷ কিন্তু তাদের সেই প্রচেষ্টা ব্যর্থ হয়েছে৷ ইউক্রেনের সেনারা খুব সম্ভবত তাদের ঘিরে ধরবে।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টার এ দাবির সত্যতা যাচাই করতে পারেনি আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

সূত্র: আল জাজিরা

সূত্র: যুগান্তর