সমুদ্রে হাঙরের আক্রমণ থেকে সাঁতারুকে বাঁচাল ডলফিন!

11
হাঙরের মুখোমুখি হয়েও নিজের লক্ষ্যে অবিচল ছিলেন ইংল্যান্ডের নটিংহ্যামের বাসিন্দা অ্যাডাম ওয়াকার। নিউজিল্যান্ডের কুক প্রণালিতে সাঁতার কাটার সময় হঠাৎই তিনি দেখেন তাকে ঘিরে কয়েকটি ডলফিন জলে পাক খাচ্ছে। খবর ডেইলি মেইলের। ২৫ কিলোমিটার সেই যাত্রাপথে ৬ ফুটের এক হাঙরের মুখোমুখি হন তিনি। অ্যাডাম দেখতে পাচ্ছিলেন তার ঠিক নিচেই কয়েক ফুট গভীরে বিশালাকায় সেই হাঙর ঘোরাফেরা করছে। হাঙরের মুখোমুখি হয়েও নিজের লক্ষ্যে অবিচল ছিলেন অ্যাডাম। হঠাৎ তিনি দেখেন তাকে ঘিরে কয়েকটি ডলফিন জলে পাক খাচ্ছে। অ্যাডামকে ঘিরে একটা বৃত্ত তৈরি করেছিল ডলফিনের সেই দলটি। অ্যাডাম বলেন, যত দূর আমি সাঁতরেছি, তত দূর পর্যন্ত আমার সঙ্গেই সেই ডলফিনের দলটি গেছে। এক সাক্ষাৎকারে অ্যাডাম বলেন, জানি না, ডলফিনগুলো আমাকে রক্ষা করার জন্য এসেছিল কিনা। তবে আশ্চর্য লাগছিল এটাই যে, আমার সঙ্গে ওরা ৫০ মিনিট ছিল। অ্যাডাম জানান, এর আগেও হাওয়াই এবং জাপানের সুগারু প্রণালিতে সাঁতারের সময় হাঙরের মুখোমুখি হয়েছিলেন। তাই তার কাছে এ বিষয়টি নতুন কিছু নয়। তবে ডলফিনের বিষয়টি তাকে চমকে দিয়েছে।

নিউজ ডেস্ক: হাঙরের মুখোমুখি হয়েও নিজের লক্ষ্যে অবিচল ছিলেন ইংল্যান্ডের নটিংহ্যামের বাসিন্দা অ্যাডাম ওয়াকার।

নিউজিল্যান্ডের কুক প্রণালিতে সাঁতার কাটার সময় হঠাৎই তিনি দেখেন তাকে ঘিরে কয়েকটি ডলফিন জলে পাক খাচ্ছে। খবর ডেইলি মেইলের।

২৫ কিলোমিটার সেই যাত্রাপথে ৬ ফুটের এক হাঙরের মুখোমুখি হন তিনি। অ্যাডাম দেখতে পাচ্ছিলেন তার ঠিক নিচেই কয়েক ফুট গভীরে বিশালাকায় সেই হাঙর ঘোরাফেরা করছে।

হাঙরের মুখোমুখি হয়েও নিজের লক্ষ্যে অবিচল ছিলেন অ্যাডাম। হঠাৎ তিনি দেখেন তাকে ঘিরে কয়েকটি ডলফিন জলে পাক খাচ্ছে। অ্যাডামকে ঘিরে একটা বৃত্ত তৈরি করেছিল ডলফিনের সেই দলটি।

অ্যাডাম বলেন, যত দূর আমি সাঁতরেছি, তত দূর পর্যন্ত আমার সঙ্গেই সেই ডলফিনের দলটি গেছে।

এক সাক্ষাৎকারে অ্যাডাম বলেন, জানি না, ডলফিনগুলো আমাকে রক্ষা করার জন্য এসেছিল কিনা। তবে আশ্চর্য লাগছিল এটাই যে, আমার সঙ্গে ওরা ৫০ মিনিট ছিল।

অ্যাডাম জানান, এর আগেও হাওয়াই এবং জাপানের সুগারু প্রণালিতে সাঁতারের সময় হাঙরের মুখোমুখি হয়েছিলেন। তাই তার কাছে এ বিষয়টি নতুন কিছু নয়। তবে ডলফিনের বিষয়টি তাকে চমকে দিয়েছে।

সূত্র: যুগান্তর