মাছের গায়ে কৃত্রিম রং

8
বাগেরহাটে মাছের গায়ে কৃত্রিম রং মেশানোর অপরাধে আবুল কালাম ও এমাদুল নামের দুই মৎস্য ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার কেবি বাজারে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান এ জরিমানার নির্দেশ দেন। এ সময় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ বাগেরহাটের নিরাপদ খাদ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন এবং বাগেরহাট জেলা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, সামুদ্রিক মাছে ক্ষতিকর রাসায়নিক রং মিশিয়ে রঙিন করে বিক্রি করা হচ্ছে- এমন অভিযোগ পেয়ে বাগেরহাট শহরের কেবি বাজারে অভিযান চালানো হয়। এ সময় আবুল কালাম ও এমাদুল নামের দুই মাছ ব্যবসায়ীকে সামুদ্রিক মৎস্য আড়ত কেবি বাজার থেকে মাছ ক্রয় করে রাস্তার পাশে বসে সাদা রঙের জাভা, ভোলা ও তুলার ডাটি মাছে ক্ষতিকর রাসায়নিক রং মেশাতে দেখা যায়; যা মানবদেহের জন্য খুবই ক্ষতিকর। এ অপরাধে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা করে দুইজনকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
বাগেরহাট জেলা-যুগান্তর

নিউজ ডেস্ক: বাগেরহাটে মাছের গায়ে কৃত্রিম রং মেশানোর অপরাধে আবুল কালাম ও এমাদুল নামের দুই মৎস্য ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার কেবি বাজারে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান এ জরিমানার নির্দেশ দেন।

এ সময় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ বাগেরহাটের নিরাপদ খাদ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন এবং বাগেরহাট জেলা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, সামুদ্রিক মাছে ক্ষতিকর রাসায়নিক রং মিশিয়ে রঙিন করে বিক্রি করা হচ্ছে- এমন অভিযোগ পেয়ে বাগেরহাট শহরের কেবি বাজারে অভিযান চালানো হয়। এ সময় আবুল কালাম ও এমাদুল নামের দুই মাছ ব্যবসায়ীকে সামুদ্রিক মৎস্য আড়ত কেবি বাজার থেকে মাছ ক্রয় করে রাস্তার পাশে বসে সাদা রঙের জাভা, ভোলা ও তুলার ডাটি মাছে ক্ষতিকর রাসায়নিক রং মেশাতে দেখা যায়; যা মানবদেহের জন্য খুবই ক্ষতিকর। এ অপরাধে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা করে দুইজনকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সূত্র: যুগান্তর