নেত্রকোনার শ্রেষ্ঠ অধ্যক্ষ-শিক্ষার্থী দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের

13
জাতীয় শিক্ষা সপ্তাহ ও বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২২ উপলক্ষে নেত্রকোনা জেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার নির্বাচিত হয়েছেন। রোববার দুপুরে জেলা প্রশাসকের মিলনায়তনে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করা হয়। জেলা শিক্ষা অফিসারের আয়োজনে শ্রেষ্ঠদের মাঝে সম্মাননা প্রদান করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এ সময় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক মো. মনির হোসেন, জেলা শিক্ষা অফিসার মো. আব্দুল গফুরসহ গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন। জেলার ৬০টি কলেজ প্রধানের মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরিতে জেলা প্রশাসন ও জেলা শিক্ষা বিভাগের গঠিত বাছাই কমিটি তার শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে ফারুক আহমেদ তালুকদারকে জেলার শ্রেষ্ঠ কলেজ প্রধান হিসেবে নির্বাচিত করেন। এছাড়া জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী হিসেবে ওই কলেজ থেকে নির্বাচিত হয়েছে পুর্নতা সরকার। ফারুক আহমেদ তালুকদার ২০১৭ সালের ৫ জানুয়ারি অধ্যক্ষ পদে ওই কলেজে যোগদান করেন। ইতোপুর্বে তিনি দুইবার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। এ অর্জনে স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার, উপজেলা প্রশাসন, দুর্গাপুর প্রেস ক্লাব, সর্বস্তরের শিক্ষক, শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অভিনন্দন জানিয়েছেন।

নিউজ ডেস্ক: জাতীয় শিক্ষা সপ্তাহ ও বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২২ উপলক্ষে নেত্রকোনা জেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার নির্বাচিত হয়েছেন। রোববার দুপুরে জেলা প্রশাসকের মিলনায়তনে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করা হয়।

জেলা শিক্ষা অফিসারের আয়োজনে শ্রেষ্ঠদের মাঝে সম্মাননা প্রদান করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এ সময় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক মো. মনির হোসেন, জেলা শিক্ষা অফিসার মো. আব্দুল গফুরসহ গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

জেলার ৬০টি কলেজ প্রধানের মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরিতে জেলা প্রশাসন ও জেলা শিক্ষা বিভাগের গঠিত বাছাই কমিটি তার শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে ফারুক আহমেদ তালুকদারকে জেলার শ্রেষ্ঠ কলেজ প্রধান হিসেবে নির্বাচিত করেন। এছাড়া জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী হিসেবে ওই কলেজ থেকে নির্বাচিত হয়েছে পুর্নতা সরকার।

ফারুক আহমেদ তালুকদার ২০১৭ সালের ৫ জানুয়ারি অধ্যক্ষ পদে ওই কলেজে যোগদান করেন। ইতোপুর্বে তিনি দুইবার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

এ অর্জনে স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার, উপজেলা প্রশাসন, দুর্গাপুর প্রেস ক্লাব, সর্বস্তরের শিক্ষক, শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অভিনন্দন জানিয়েছেন।

সূত্র: যুগান্তর