বিসিবিকে ৩ দিনের বাড়তি সময় দিল এসিসি

9

নিউজ ডেস্ক: চোট-আঘাতে বিপর্যস্ত বাংলাদেশ দল। জিম্বাবুয়ের বিপক্ষে বাকি ২ ওয়ানডের জন্য একাদশই গোছাতে হিমশিম খাচ্ছেন নির্বাচকরা।

এদিকে এশিয়া কাপ আসন্ন। খেলোয়াড়দের এমন চোটজর্জরের কারণে এশিয়া কাপের একাদশ ঘোষণা করতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  সে কারণে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছে সময় চেয়েছে বিসিবি।  এসিসি সেই অনুরোধও রেখেছে।  দল গোছাতে তিনদিন বাড়তি সময় দিয়েছে তারা বিসিবিকে।

এ বিষয়ে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘খেলোয়াড়দের ইনজুরির লম্বা তালিকা আমাদের ব্যাকফুটে ঠেলে দিয়েছে। তাই আমরা এসিসিকে অনুরোধ করেছিলাম দল ঘোষণার আমাদের কয়েকটা দিন সময় দিতে। আমাদের অনুরোধে সাড়া দিয়েছে এসিসি।’

জিম্বাবুয়ে সফরে গিয়ে কিপিংয়ের সময় বৃদ্ধাঙ্গুলে আঘাত পান উইকেটকিপার-ব্যাটর নুরুল হাসান সোহান।  তবে এশিয়া কাপের আগেই তিনি সেরে উঠবেন বলে আশাবাদী চিকিৎসকরা। যদিও শঙ্কা একটা রয়েই গেছে।

তবে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ওপেনার লিটন দাসের এশিয়া কাপ খেলা এখনও সংশয়ে ঘুরপাক খাচ্ছে।

এছাড়া মোস্তাফিজুর রহমান গোড়ালিতে চোট পেয়েছেন।  অভিজ্ঞ তারকা মুশফিকুর রহিম বৃদ্ধাঙ্গুলের ব্যথায় ভুগছেন। আর পেসার শরীফুল ইসলামের চোট হাঁটুতে।

এসব বিষয় সামনে এনে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, এতো সব চোটের ভিড়ে দল ঘোষণা করা যাচ্ছে না এশিয়া কাপের।

তিনি বললেন, এখন কীভাবে দল দেব? কয়েকজন ক্রিকেটার ইনজুরিতে আক্রান্ত। তাদের ইনজুরির আপডেট পেতে হবে। তারপর আমরা দল ঘোষণা করব। এ নিয়ে একটু জটিলতা তৈরি হয়েছে।’

প্রসঙ্গত, এশিয়া কাপের ১৫তম আসর শুরু হতে যাচ্ছে এই মাসের শেষে, ইতোমধ্যে সূচি চূড়ান্ত হয়েছে, পাকিস্তান এশিয়া কাপের জন্য দলও ঘোষণা করেছে।

আগস্টের ২৭ তারিখ থেকে শুরু হবে এশিয়া কাপ চলবে ১১ই সেপ্টেম্বর পর্যন্ত।

সূত্র: যুগান্তর