গাজায় দুদিনে ইসরাইলি হামলায় নিহত বেড়ে ২৪

4
অধিকৃত গাজা উপত্যকার দুদিনে ইসরাইলের হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ জনে। গত শুক্রবার থেকে গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলা অব্যাহত রয়েছে। এ ধারাবাহিকতায় শনিবার দিনভর হামলার ঘটনা ঘটেছে। খবর আলজাজিরার। শনিবার জাবালিয়াসহ গাজা উপত্যকাজুড়ে বেসামরিক মানুষ ও স্থাপনায় হামলা চালিয়েছে ইসরাইল। গাজা উপত্যকায় দুদিন ধরে চলমান ইসরাইলি বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৪-এ দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ছয়জন শিশু ও একজন নারী রয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০০ জন ফিলিস্তিনি। শনিবার এক বিবৃতিতে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। জাতিসংঘের পক্ষ থেকে বলা হয়েছে, গাজায় দুদিন ধরে চলমান ইসরাইলি হামলায় উদ্বাস্তু হয়েছে অন্তত ৪০টি ফিলিস্তিন পরিবার। এ ছাড়া স্থানীয় ৬৫০টির বেশি আবাসন হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে ও ১১টি বাড়ি ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছে ফিলিস্তিনের আবাসন মন্ত্রণালয়। তবে গাজায় হামলা চালিয়ে শিশুসহ বেসামরিক মানুষকে হত্যার ঘটনা অস্বীকার করেছে ইসলাইল। ইহুদিবাদী দেশটির দাবি, আবাসিক এলাকায় হামলা চালানো হয়নি। বরং ফিলিস্তিনি জিহাদিরা রকেট হামলা চালাতে গিয়ে ব্যর্থ হওয়ায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আর এতে প্রাণহানি হয়েছে। এদিকে বিমান হামলার জবাবে তেলআবিবসহ ইসরাইলের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে রকেট ছুড়েছেন ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা।

নিউজ ডেস্ক: অধিকৃত গাজা উপত্যকার দুদিনে ইসরাইলের হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ জনে।

গত শুক্রবার থেকে গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলা অব্যাহত রয়েছে। এ ধারাবাহিকতায় শনিবার দিনভর হামলার ঘটনা ঘটেছে। খবর আলজাজিরার।

শনিবার জাবালিয়াসহ গাজা উপত্যকাজুড়ে বেসামরিক মানুষ ও স্থাপনায় হামলা চালিয়েছে ইসরাইল।

গাজা উপত্যকায় দুদিন ধরে চলমান ইসরাইলি বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৪-এ দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ছয়জন শিশু ও একজন নারী রয়েছেন।

আহত হয়েছেন অন্তত ২০০ জন ফিলিস্তিনি। শনিবার এক বিবৃতিতে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

জাতিসংঘের পক্ষ থেকে বলা হয়েছে, গাজায় দুদিন ধরে চলমান ইসরাইলি হামলায় উদ্বাস্তু হয়েছে অন্তত ৪০টি ফিলিস্তিন পরিবার।

এ ছাড়া স্থানীয় ৬৫০টির বেশি আবাসন হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে ও ১১টি বাড়ি ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছে ফিলিস্তিনের আবাসন মন্ত্রণালয়।

তবে গাজায় হামলা চালিয়ে শিশুসহ বেসামরিক মানুষকে হত্যার ঘটনা অস্বীকার করেছে ইসলাইল।

ইহুদিবাদী দেশটির দাবি, আবাসিক এলাকায় হামলা চালানো হয়নি। বরং ফিলিস্তিনি জিহাদিরা রকেট হামলা চালাতে গিয়ে ব্যর্থ হওয়ায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আর এতে প্রাণহানি হয়েছে।

এদিকে বিমান হামলার জবাবে তেলআবিবসহ ইসরাইলের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে রকেট ছুড়েছেন ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা।

সূত্র: যুগান্তর