সোহানের ভাগ্য ঝুলছে সিঙ্গাপুরে

10
জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজটি নুরুল হাসান সোহানের নেতৃত্বে খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টির সময় আঙুলের চোটে পড়ে গোটা সফর থেকেই ছিটকে পড়েন এ উইকেটরক্ষক-ব্যাটার। শেষ টি-টোয়েন্টি না খেলে দেশে ফিরে এসেছেন সোহান। এ উইকেটকিপার-ব্যাটারের লক্ষ্য এখন এশিয়া কাপ খেলার। কিন্তু তার আগে আঙুলের চিড় সারবে কি? সে প্রশ্নের জবাব পাওয়া যাবে সিঙ্গাপুরে। সূত্রের খবর, উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যাবেন। সেখানেই সিদ্ধান্ত হবে, সোহানের চোট আক্রান্ত আঙুলে অস্ত্রোপচার লাগবে কিনা। এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেছেন, ‘আমরা ইংল্যান্ডের চিকিৎসকের সঙ্গে কথা বলেছি। আরও কয়েকজনের সঙ্গে আলোচনা করেছি। কেউ অস্ত্রোপচারের পক্ষে আবার কেউ না। এ জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে সিঙ্গাপুর যাচ্ছি।’ জানা গেছে, সিঙ্গাপুরে উড়াল দিতে ভিসার অপেক্ষায় আছেন সোহান। তার সঙ্গে যাবেন ডাক্তার দেবাশীষও। সিঙ্গাপুরের র্যা ফেলস হাসপাতালে চিকিৎসক দেখানো হবে। এর পর বোঝা যাবে আঙুলের অবস্থা কোন পর্যায়ে। অস্ত্রোপচার করতে হলে মাঠে নামার অপেক্ষা আরও বাড়তে পারে সোহানের। সে ক্ষেত্রে সিঙ্গাপুরে ঝুলে আছে সোহানের ভাগ্য। তবে অস্ত্রোপচার লাগবে না বলে আশাবাদী সোহান। তিনি বললেন, ‘ইনশাল্লাহ সিঙ্গাপুর যাব। এখনো ভিসা প্রসেসিংয়ের দিকে তাকিয়ে থাকতে হবে। অস্ত্রোপচার নাও লাগতে পারে, আশা করি এশিয়া কাপের আগে ঠিক হব।’

নিউজ ডেস্ক: জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজটি নুরুল হাসান সোহানের নেতৃত্বে খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টির সময় আঙুলের চোটে পড়ে গোটা সফর থেকেই ছিটকে পড়েন এ উইকেটরক্ষক-ব্যাটার।

শেষ টি-টোয়েন্টি না খেলে দেশে ফিরে এসেছেন সোহান। এ উইকেটকিপার-ব্যাটারের লক্ষ্য এখন এশিয়া কাপ খেলার।  কিন্তু তার আগে আঙুলের চিড় সারবে কি?

সে প্রশ্নের জবাব পাওয়া যাবে সিঙ্গাপুরে।

সূত্রের খবর, উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যাবেন। সেখানেই সিদ্ধান্ত হবে, সোহানের চোট আক্রান্ত আঙুলে অস্ত্রোপচার লাগবে কিনা।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেছেন, ‘আমরা ইংল্যান্ডের চিকিৎসকের সঙ্গে কথা বলেছি। আরও কয়েকজনের সঙ্গে আলোচনা করেছি। কেউ অস্ত্রোপচারের পক্ষে আবার কেউ না। এ জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে সিঙ্গাপুর যাচ্ছি।’

জানা গেছে, সিঙ্গাপুরে উড়াল দিতে ভিসার অপেক্ষায় আছেন সোহান। তার সঙ্গে যাবেন ডাক্তার দেবাশীষও। সিঙ্গাপুরের র্যা ফেলস হাসপাতালে চিকিৎসক দেখানো হবে। এর পর বোঝা যাবে আঙুলের অবস্থা কোন পর্যায়ে।

অস্ত্রোপচার করতে হলে মাঠে নামার অপেক্ষা আরও বাড়তে পারে সোহানের।  সে ক্ষেত্রে সিঙ্গাপুরে ঝুলে আছে সোহানের ভাগ্য। তবে অস্ত্রোপচার লাগবে না বলে আশাবাদী সোহান।

তিনি বললেন, ‘ইনশাল্লাহ সিঙ্গাপুর যাব। এখনো ভিসা প্রসেসিংয়ের দিকে তাকিয়ে থাকতে হবে। অস্ত্রোপচার নাও লাগতে পারে, আশা করি এশিয়া কাপের আগে ঠিক হব।’

সূত্র: যুগান্তর