‘সাকিব কই, সফরে এলো না যে?’

10
রায়ান বার্লের এক ওভারের খুনে ব্যাটিংয়েই সিরিজ জয়ের স্বপ্ন ভঙ্গ টাইগারদের। মঙ্গলবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের অঘোষিত ফাইনালে নাসুম আহমেদের করা এক ওভারে ৫টি ছক্কা আর এক চারের সাহায্যে রেকর্ড ৩৪ রান করেন জিম্বাবুয়ের বাঁহাতি ব্যাটসম্যান রায়ান বার্ল। এক ওভারে ৩৪ রান করা প্রসঙ্গে বার্ল বলেন, আমার জন্য আদর্শ ম্যাচআপ ছিল। বাঁহাতি স্পিনার দেখেই আমি ঠিক করে ফেলি যে এই ওভারে ২০-এর বেশি রান নেব। প্রথম বলটা ছয় মারার পর আত্মবিশ্বাসও পেয়ে যাই। বাকিটা ইতিহাস। বাংলাদেশের সাংবাদিকদের সঙ্গে আলাপে রায়ান বার্ল বলেন, দ্বিতীয় ম্যাচে আমি ৩১ বলে ৩২ রান করেছি। কোনো ঝুঁকি নিইনি। আমার দলও জেতেনি। সিরিজের শেষ ম্যাচে মাঠে নামার আগে কোচকে জিজ্ঞেস করেছিলাম, আমার কী করা উচিত যদি “ম্যাচআপ” মিলে যায়। সে বলেছে, “মারো নয়তো মর।” আমিও তাই করেছি। এর আগে ২০১৯ সালে সাকিব আল হাসানের ১ ওভারে ৩টি চার ও ৩টি ছক্কায় ৩০ রান করেছিলেন বাঁহাতি ব্যাটসম্যান রায়ান বার্ল। মঙ্গলবার নাসুমের এক ওভারে ৩৪ রান করার পর বার্ল বলেন, আমার দলের সবাই এটা নিয়ে মজা করছিল। এখন সাকিব কই? সে এই সফরে এলো না যে? আজ নাসুমের ওভারে ৩৪ নিয়েছি। কে জানে, সেও হয়তো সাকিবের মতো পরেরবার জিম্বাবুয়ে সফরে আসবে না।

নিউজ ডেস্ক: রায়ান বার্লের এক ওভারের খুনে ব্যাটিংয়েই সিরিজ জয়ের স্বপ্ন ভঙ্গ টাইগারদের।

মঙ্গলবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের অঘোষিত ফাইনালে নাসুম আহমেদের করা এক ওভারে ৫টি ছক্কা আর এক চারের সাহায্যে রেকর্ড ৩৪ রান করেন জিম্বাবুয়ের বাঁহাতি ব্যাটসম্যান রায়ান বার্ল।

এক ওভারে ৩৪ রান করা প্রসঙ্গে বার্ল বলেন, আমার জন্য আদর্শ ম্যাচআপ ছিল। বাঁহাতি স্পিনার দেখেই আমি ঠিক করে ফেলি যে এই ওভারে ২০-এর বেশি রান নেব। প্রথম বলটা ছয় মারার পর আত্মবিশ্বাসও পেয়ে যাই। বাকিটা ইতিহাস।

বাংলাদেশের সাংবাদিকদের সঙ্গে আলাপে রায়ান বার্ল বলেন, দ্বিতীয় ম্যাচে আমি ৩১ বলে ৩২ রান করেছি। কোনো ঝুঁকি নিইনি। আমার দলও জেতেনি। সিরিজের শেষ ম্যাচে মাঠে নামার আগে কোচকে জিজ্ঞেস করেছিলাম, আমার কী করা উচিত যদি “ম্যাচআপ” মিলে যায়। সে বলেছে, “মারো নয়তো মর।” আমিও তাই করেছি।

এর আগে ২০১৯ সালে সাকিব আল হাসানের ১ ওভারে ৩টি চার ও ৩টি ছক্কায় ৩০ রান করেছিলেন বাঁহাতি ব্যাটসম্যান রায়ান বার্ল।

মঙ্গলবার নাসুমের এক ওভারে ৩৪ রান করার পর বার্ল বলেন, আমার দলের সবাই এটা নিয়ে মজা করছিল। এখন সাকিব কই? সে এই সফরে এলো না যে? আজ নাসুমের ওভারে ৩৪ নিয়েছি। কে জানে, সেও হয়তো সাকিবের মতো পরেরবার জিম্বাবুয়ে সফরে আসবে না।

সূত্র: যুগান্তর