প্রযোজনায় নিয়মিত হচ্ছেন অপু বিশ্বাস

11
চিত্রনায়িকা হিসাবেই পরিচিত ও জনপ্রিয় অপু বিশ্বাস। এক যুগেরও বেশি সময় ধরে তিনি অভিনয় করছেন। মা হওয়ার কারণে কিছু সময় অভিনয়ে বিরতির পর আবারও সক্রিয় হয়েছেন এ মাধ্যমে। অভিনয়ের পাশাপাশি একটি প্রযোজনা সংস্থা প্রতিষ্ঠা করেন এ চিত্রনায়িকা। ‘অপু জয়’ নামের সেই প্রতিষ্ঠান থেকে ‘লাল শাড়ি’ নামে সিনেমার জন্য সরকারি অনুদানের আবেদন করেন অপু বিশ্বাস। প্রথমবার আবেদনেই অনুদান পান। এ সিনেমাটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। সম্প্রতি সরকারি অনুদানের প্রথম কিস্তির টাকা হাতে পেয়েছেন অপু বিশ্বাস। এর পরপরই সিনেমার অন্যান্য প্রয়োজনীয় প্রস্তুতি শুরু করেন তিনি। বর্তমানে লোকেশন আর অভিনয়শিল্পী নির্বাচন প্রক্রিয়া শুরু করেছেন। তবে কাজটি করছেন খুবই গোপনে। শুটিং শুরুর আগে তিনি সিনেমার অন্য তথ্যগুলো প্রকাশ করতে চাচ্ছেন না। এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, আগে কাজ শুরু করি, তারপর সবাই জানতে পারবেন সিনেমার বিষয়ে। প্রথমবার প্রযোজনা করছি, তাই অনেক কিছুই নতুন লাগছে। আশা করছি পরিকল্পনা অনুযায়ী কাজ করতে পারব। সিনেমাটির পরিচালক বন্ধন বিশ্বাস ঠিকঠাক কাজটি করতে পারবেন বলে মনে করছি। আশা করছি একটি উপভোগ্য সিনেমাই উপহার দিতে পারব। এদিকে একই পরিচালকের ‘ছায়াবৃক্ষ’ নামের সিনেমায় অভিনয় করেছেন অপু। এ ছাড়া সোলায়মান আলী লেবুর পরিচালনায় ‘প্রেম প্রীতি বন্ধন’ নামের আরেকটি সিনেমায়ও শুটিং শুরু করেছেন তিনি।

নিউজ ডেস্ক: চিত্রনায়িকা হিসাবেই পরিচিত ও জনপ্রিয় অপু বিশ্বাস। এক যুগেরও বেশি সময় ধরে তিনি অভিনয় করছেন। মা হওয়ার কারণে কিছু সময় অভিনয়ে বিরতির পর আবারও সক্রিয় হয়েছেন এ মাধ্যমে।

অভিনয়ের পাশাপাশি একটি প্রযোজনা সংস্থা প্রতিষ্ঠা করেন এ চিত্রনায়িকা। ‘অপু জয়’ নামের সেই প্রতিষ্ঠান থেকে ‘লাল শাড়ি’ নামে সিনেমার জন্য সরকারি অনুদানের আবেদন করেন অপু বিশ্বাস। প্রথমবার আবেদনেই অনুদান পান। এ সিনেমাটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। সম্প্রতি সরকারি অনুদানের প্রথম কিস্তির টাকা হাতে পেয়েছেন অপু বিশ্বাস। এর পরপরই সিনেমার অন্যান্য প্রয়োজনীয় প্রস্তুতি শুরু করেন তিনি।

বর্তমানে লোকেশন আর অভিনয়শিল্পী নির্বাচন প্রক্রিয়া শুরু করেছেন। তবে কাজটি করছেন খুবই গোপনে। শুটিং শুরুর আগে তিনি সিনেমার অন্য তথ্যগুলো প্রকাশ করতে চাচ্ছেন না।

এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, আগে কাজ শুরু করি, তারপর সবাই জানতে পারবেন সিনেমার বিষয়ে। প্রথমবার প্রযোজনা করছি, তাই অনেক কিছুই নতুন লাগছে। আশা করছি পরিকল্পনা অনুযায়ী কাজ করতে পারব। সিনেমাটির পরিচালক বন্ধন বিশ্বাস ঠিকঠাক কাজটি করতে পারবেন বলে মনে করছি। আশা করছি একটি উপভোগ্য সিনেমাই উপহার দিতে পারব।

এদিকে একই পরিচালকের ‘ছায়াবৃক্ষ’ নামের সিনেমায় অভিনয় করেছেন অপু। এ ছাড়া সোলায়মান আলী লেবুর পরিচালনায় ‘প্রেম প্রীতি বন্ধন’ নামের আরেকটি সিনেমায়ও শুটিং শুরু করেছেন তিনি।

সূত্র: যুগান্তর