শেষ টি-টোয়েন্টিতে অধিনায়ক কে, জানালেন নান্নু

10
জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হারলেও রোববার দ্বিতীয় ম্যাচ জিতে সমতায় ফেরে বাংলাদেশ। তৃপ্তির ঢেকুর তোলা বন্ধ করে দিতে পারে যে দুঃসংবাদ— বাঁহাতের তর্জনীতে চোট পেয়ে অধিনায়কত্ব তো বটেই সিরিজ থেকেই ছিটকে গেছেন নুরুল হাসান সোহান। তবে শেষ টি-টোয়েন্টিতে সোহানের অনুপস্থিতিতে কে হবেন অধিনায়ক? দলের নেতৃত্ব দেবেন কে? আগামীকাল হারারেতে বিকাল ৫টায় শুরু হবে ম্যাচ। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি। তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আভাস দিলেন, সোহানের অবর্তমানে লিটন দাসের কাঁধে পড়তে পারে এ দায়িত্ব। এ ছাড়া আর কাউকে দেখছেন না তিনি। নান্নু বলেন, শেষ ম্যাচের জন্য ভারপ্রাপ্ত অধিনায়ক মনোনয়ন করবে ক্রিকেট বোর্ড। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ভাই (জালাল ইউনুস) তা ঘোষণা করবেন। তবে নির্বাচকদের মতামত নেওয়া হয়। সে ক্ষেত্রে দলের আরেক উইকেটকিপার-ব্যাটার লিটনকেই পছন্দ প্রধান নির্বাচকের। নান্নু বলেন, ‘লিটন হতে পারে। সম্ভাব্য বিকল্প হিসেবে তাকেই চোখে পড়ছে। তবে সিদ্ধান্তটা নেবে বোর্ড। আর ঘোষণা দেবেন জালাল ভাই।’ একইরকম বক্তব্য এসেছে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের কাছ থেকে। সোমবার জালাল ইউনুস জানিয়েছিলেন, ‘ভেবেচিন্তেই অধিনায়ক ঠিক করব। তবে লিটন দাসের সম্ভাবনাই বেশি। সব বিচার বিবেচনায় লিটনই হয়তো শেষ ম্যাচের অধিনায়ক।’ প্রসঙ্গত দ্বিতীয় ম্যাচে কিপিংয়ের সময় আঙুলে চোট পান নুরুল হাসান সোহান। পরে এক্স-রে করানো হলে সেই আঙুলে চিড় ধরা পড়ে । যার কারণে সফরই শেষ হয়ে গেল তার।

নিউজ ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হারলেও রোববার দ্বিতীয় ম্যাচ জিতে সমতায় ফেরে বাংলাদেশ।

তৃপ্তির ঢেকুর তোলা বন্ধ করে দিতে পারে যে দুঃসংবাদ— বাঁহাতের তর্জনীতে চোট পেয়ে অধিনায়কত্ব তো বটেই সিরিজ থেকেই ছিটকে গেছেন নুরুল হাসান সোহান।

তবে শেষ টি-টোয়েন্টিতে সোহানের অনুপস্থিতিতে কে হবেন অধিনায়ক? দলের নেতৃত্ব দেবেন কে?

আগামীকাল হারারেতে বিকাল ৫টায় শুরু হবে ম্যাচ। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি।

তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আভাস দিলেন, সোহানের অবর্তমানে লিটন দাসের কাঁধে পড়তে পারে এ দায়িত্ব। এ ছাড়া আর কাউকে দেখছেন না তিনি।

নান্নু বলেন, শেষ ম্যাচের জন্য ভারপ্রাপ্ত অধিনায়ক মনোনয়ন করবে ক্রিকেট বোর্ড। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ভাই (জালাল ইউনুস) তা ঘোষণা করবেন। তবে নির্বাচকদের মতামত নেওয়া হয়।

সে ক্ষেত্রে দলের আরেক উইকেটকিপার-ব্যাটার লিটনকেই পছন্দ প্রধান নির্বাচকের।

নান্নু বলেন, ‘লিটন হতে পারে। সম্ভাব্য বিকল্প হিসেবে তাকেই চোখে পড়ছে। তবে সিদ্ধান্তটা নেবে বোর্ড। আর ঘোষণা দেবেন জালাল ভাই।’

একইরকম বক্তব্য এসেছে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের কাছ থেকে।

সোমবার জালাল ইউনুস জানিয়েছিলেন, ‘ভেবেচিন্তেই অধিনায়ক ঠিক করব। তবে লিটন দাসের সম্ভাবনাই বেশি। সব বিচার বিবেচনায় লিটনই হয়তো শেষ ম্যাচের অধিনায়ক।’

প্রসঙ্গত দ্বিতীয় ম্যাচে কিপিংয়ের সময় আঙুলে চোট পান নুরুল হাসান সোহান। পরে এক্স-রে করানো হলে সেই আঙুলে চিড় ধরা পড়ে । যার কারণে সফরই শেষ হয়ে গেল তার।

সূত্র: যুগান্তর