শেষ ম্যাচে নতুন অধিনায়ক, দলে ফিরছেন মাহমুদউল্লাহ!

9
জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে নতুন অধিনায়কের নেতৃত্বে খেলবে বাংলাদেশ। মঙ্গলবার তৃতীয় ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন মোসাদ্দেক হোসেন সৈকত। সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, মঙ্গলবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন মোসাদ্দেক। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে চোটের কারণে সফর থেকে ছিটকে গেছেন প্রথম দুই ম্যাচে অধিনায়কত্ব করা নুরুল হাসান সোহান। নুরুল হাসানের জায়গায় দলে ফেরানো হয়েছে সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। ওয়ানডে দলের সঙ্গে তিনি এখন জিম্বাবুয়েতেই আছেন। দলে নিয়মিত না হলেও ঘরোয়া ক্রিকেটে অধিনায়ক হিসেবে পরিচিত মুখ মোসাদ্দেক হোসেন সৈকত। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর অধিনায়ক ছিলেন এ তারকা অলরাউন্ডার। যদিও শেষ টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে লিটন দাসের নামই বেশি শোনা গেছে। গত বছরের এপ্রিলে মাহমুদউল্লাহ রিয়াদের অনুপস্থিতিতে নিউজিল্যান্ডে তৃতীয় টি-টোয়েন্টিতে অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন তিনি। সিনিয়রদের ছাড়া সেবারই প্রথম কোনো ম্যাচে মাঠে নামে বাংলাদেশ। জিম্বাবুয়ে চলতি সফরে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের মতো অভিজ্ঞ তারকাদের ছাড়া খেলছে বাংলাদেশ। প্রথম দুই টি-টোয়েন্টিতেও দারুণ ছন্দে আছেন লিটন দাস।

নিউজ ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে নতুন অধিনায়কের নেতৃত্বে খেলবে বাংলাদেশ। মঙ্গলবার তৃতীয় ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন মোসাদ্দেক হোসেন সৈকত।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, মঙ্গলবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন মোসাদ্দেক।

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে চোটের কারণে সফর থেকে ছিটকে গেছেন প্রথম দুই ম্যাচে অধিনায়কত্ব করা নুরুল হাসান সোহান।

নুরুল হাসানের জায়গায় দলে ফেরানো হয়েছে সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। ওয়ানডে দলের সঙ্গে তিনি এখন জিম্বাবুয়েতেই আছেন।

দলে নিয়মিত না হলেও ঘরোয়া ক্রিকেটে অধিনায়ক হিসেবে পরিচিত মুখ মোসাদ্দেক হোসেন সৈকত। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর অধিনায়ক ছিলেন এ তারকা অলরাউন্ডার।

যদিও শেষ টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে লিটন দাসের নামই বেশি শোনা গেছে। গত বছরের এপ্রিলে মাহমুদউল্লাহ রিয়াদের অনুপস্থিতিতে নিউজিল্যান্ডে তৃতীয় টি-টোয়েন্টিতে অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন তিনি। সিনিয়রদের ছাড়া সেবারই প্রথম কোনো ম্যাচে মাঠে নামে বাংলাদেশ।

জিম্বাবুয়ে চলতি সফরে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের মতো অভিজ্ঞ তারকাদের ছাড়া খেলছে বাংলাদেশ। প্রথম দুই টি-টোয়েন্টিতেও দারুণ ছন্দে আছেন লিটন দাস।

সূত্র: যুগান্তর