একইদিনে জিতল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল ও বার্সা

7
যুক্তরাষ্ট্রে একইদিনে জিতল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। অবশ্যই ভিন্ন ভিন্ন ম্যাচে। জুভেন্তাসকে ২-০ গোলে হারিয়ে প্রাক মৌসুমের প্রথম জয়টা তুলে নিয়েছে রিয়াল। অন্যদিকে নিউজার্সিতে একই ব্যবধানে নিউইয়র্ক রেড বুলসকে হারিয়েছে বার্সেলোনা। এ ম্যাচেও জয়ের নায়ক উসমান দেম্বেলে। আগের ম্যাচে দুটি দর্শণীয় গোল করেছিলেন দেম্বেলে। রোববারের ম্যাচেও নজরকাড়া এক গোল উপহার দিলেন দলকে। ম্যাচের ৪০ মিনিটে রাফিনিয়ার বুদ্ধিদীপ্ত পাসে বক্সের ডান পাশে ফাঁকায় বল পেয়ে যান তিনি। এরপরই তিনি আগুনে এক শট নেন দূরের পোস্টে। গোলরক্ষককে ফাঁকি দিয়ে তা জড়ায় জালে। ওই এক গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বার্সা। দ্বিতীয়ার্ধে নেমে দীর্ঘসময় গোলের দেখা মিলছিল না। ম্যাচের শেষ দিকে বার্সার ব্যবধান দ্বিগুণ করেন মেমফিস ডিপাই। মিরালেম পিয়ানিচের লম্বা করে বাড়ানো বলে রেড বুলসের গোলরক্ষক ও ডিফেন্ডারের মধ্যে ভুল বোঝাবুঝি হয়। খালি বারে বল পান মেমফিস। ফাঁকা জায়গা দিয়ে সহজে জালে বল জড়িয়ে দেন মেমফিস। রেফারির শেষ বাঁশিতে মাঠ ছাড়ে জাভি হার্নান্দেজের শিষ্যরা। ম্যাচটি জিতলেও চিন্তার ভাজ পড়েছে কোচ জাভির কপালে। কারণ বায়ার্ন মিউনিখ থেকে উড়িয়ে আনা গোলমেশিন খ্যাত তারকা রবার্ত লেওয়ানডস্কি এদিনও গোল পাননি। যুক্তরাষ্ট্র সফরে কোনো ম্যাচেই গোল পাননি এ তারকা ফরোয়ার্ড। আগামী ৮ আগস্ট ঐতিহ্যবাহী হোয়ান গ্যাম্পার ট্রফিতে মেক্সিকান দল পুমাসের বিপক্ষে মাঠে নামবে বার্সা। সেদিন হয়তো লেওয়ানডস্কি নিজের ছায়া থেকে বেরিয়ে আসবেন, সেই অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে একইদিনে জিতল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। অবশ্যই ভিন্ন ভিন্ন ম্যাচে।

জুভেন্তাসকে ২-০ গোলে হারিয়ে প্রাক মৌসুমের প্রথম জয়টা তুলে নিয়েছে রিয়াল।

অন্যদিকে নিউজার্সিতে একই ব্যবধানে নিউইয়র্ক রেড বুলসকে হারিয়েছে বার্সেলোনা।

এ ম্যাচেও জয়ের নায়ক উসমান দেম্বেলে। আগের ম্যাচে দুটি দর্শণীয় গোল করেছিলেন দেম্বেলে।  রোববারের ম্যাচেও নজরকাড়া এক গোল উপহার দিলেন দলকে।

ম্যাচের ৪০ মিনিটে রাফিনিয়ার বুদ্ধিদীপ্ত পাসে বক্সের ডান পাশে ফাঁকায় বল পেয়ে যান তিনি। এরপরই তিনি আগুনে এক শট নেন দূরের পোস্টে। গোলরক্ষককে ফাঁকি দিয়ে তা জড়ায় জালে।

ওই এক গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বার্সা।

দ্বিতীয়ার্ধে নেমে দীর্ঘসময় গোলের দেখা মিলছিল না।  ম্যাচের শেষ দিকে বার্সার ব্যবধান দ্বিগুণ করেন মেমফিস ডিপাই।

মিরালেম পিয়ানিচের লম্বা করে বাড়ানো বলে রেড বুলসের গোলরক্ষক ও ডিফেন্ডারের মধ্যে ভুল বোঝাবুঝি হয়।  খালি বারে বল পান মেমফিস।  ফাঁকা জায়গা দিয়ে সহজে জালে বল জড়িয়ে দেন মেমফিস।

রেফারির শেষ বাঁশিতে মাঠ ছাড়ে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

ম্যাচটি জিতলেও চিন্তার ভাজ পড়েছে কোচ জাভির কপালে।  কারণ বায়ার্ন মিউনিখ থেকে উড়িয়ে আনা গোলমেশিন খ্যাত তারকা রবার্ত লেওয়ানডস্কি এদিনও গোল পাননি। যুক্তরাষ্ট্র সফরে কোনো ম্যাচেই গোল পাননি এ তারকা ফরোয়ার্ড।

আগামী ৮ আগস্ট ঐতিহ্যবাহী হোয়ান গ্যাম্পার ট্রফিতে মেক্সিকান দল পুমাসের বিপক্ষে মাঠে নামবে বার্সা।  সেদিন হয়তো লেওয়ানডস্কি নিজের ছায়া থেকে বেরিয়ে আসবেন, সেই অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।

সূত্র: যুগান্তর