গুপ্তচরবৃত্তির দায়ে ইরানে সুইডেনের নাগরিক গ্রেফতার

8
ইরানে গুপ্তচরবৃত্তির দায়ে সুইডেনের এক নাগরিককে গ্রেফতার করা হয়েছে। তবে তার নাম-পরিচয় প্রকাশ করেনি তেহরান। সুইডেনে এক সপ্তাহ আগে সাবেক এক ইরানি কর্মকর্তার যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার পর ইরানে ওই সুইডেনের নাগরিককে গ্রেফতার করা হয়েছে। ইরান শনিবার ওই সুইডিসকে গ্রেফতারের কথা গণমাধ্যমকে জানিয়েছে। খবর আনাদোলুর। বহু দিন থেকেই ওই সুইডিশ পর্যটকের ওপর নজর রাখছিল ইরান। মাল্টিপল ভিসা নিয়ে তিনি একাধিকবার ইরান ভ্রমণে আসেন। ইরানের গোয়েন্দা মন্ত্রণালয় শনিবার এক বিবৃতিতে জানায়, এর আগে ইউরোপের আরেক গুপ্তচরকে আটক করে ইরান। আটক ওই গুপ্তচরের খবর নিতেই সুইডেনের ওই নাগরিক ইরান আসে। এক মাসে বেশ কয়েকজন দ্বৈত নাগরিককে গুপ্তচর বৃত্তির দায়ে গ্রেফতার করেছে ইরান। সর্বশেষ এ সুইডিশকে গ্রেফতার করল তেহরান।

নিউজ ডেস্ক: ইরানে গুপ্তচরবৃত্তির দায়ে সুইডেনের এক নাগরিককে গ্রেফতার করা হয়েছে। তবে তার নাম-পরিচয় প্রকাশ করেনি তেহরান।

সুইডেনে এক সপ্তাহ আগে সাবেক এক ইরানি কর্মকর্তার যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার পর ইরানে ওই সুইডেনের নাগরিককে গ্রেফতার করা হয়েছে।

ইরান শনিবার ওই সুইডিসকে গ্রেফতারের কথা গণমাধ্যমকে জানিয়েছে। খবর আনাদোলুর।

বহু দিন থেকেই ওই সুইডিশ পর্যটকের ওপর নজর রাখছিল ইরান। মাল্টিপল ভিসা নিয়ে তিনি একাধিকবার ইরান ভ্রমণে আসেন।

ইরানের গোয়েন্দা মন্ত্রণালয় শনিবার এক বিবৃতিতে জানায়, এর আগে ইউরোপের আরেক গুপ্তচরকে আটক করে ইরান। আটক ওই গুপ্তচরের খবর নিতেই সুইডেনের ওই নাগরিক ইরান আসে।

এক মাসে বেশ কয়েকজন দ্বৈত নাগরিককে গুপ্তচর বৃত্তির দায়ে গ্রেফতার করেছে ইরান। সর্বশেষ এ সুইডিশকে গ্রেফতার করল তেহরান।

সূত্র: যুগান্তর