জাতীয় পার্টির সঙ্গে সংলাপে ইসি

6
আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপ করছে নির্বাচন কমিশন (ইসি)। এ সংলাপের শেষ দিন আজ। বিকালে আওয়ামী লীগের সঙ্গে সংলাপ। এদিন সকালে জাতীয় পার্টির (জাপা) সঙ্গে সংলাপে বসেছে ইসি। রোববার বেলা ১১টায় নির্বাচন কমিশন ভবনের সম্মেলনকক্ষে এ সংলাপ শুরু হয়েছে। জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে দলটির ১৩ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নিয়েছে। সংলাপে প্রধান নির্ব‌াচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল সভাপতিত্ব করছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপদ্ধতি ঠিক করতে গত ১৭ জুলাই থেকে সংলাপ শুরু করে ইসি। এ পর্যন্ত ২৭টি দল ইসির ডাকে সাড়া দিয়েছে। তবে ইসির প্রতি অনাস্থা ও তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলে সংলাপে অংশ নেয়নি বিএনপিসহ ৯টি দল। দলগুলো হলো- জাসদ, বাসদ, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমল), বাংলাদেশ কল্যাণ পার্টি, এলডিপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, সিপিবি ও বিজেপি।

নিউজ ডেস্ক: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপ করছে নির্বাচন কমিশন (ইসি)। এ সংলাপের শেষ দিন আজ। বিকালে আওয়ামী লীগের সঙ্গে সংলাপ।

এদিন সকালে জাতীয় পার্টির (জাপা) সঙ্গে সংলাপে বসেছে ইসি।

রোববার বেলা ১১টায় নির্বাচন কমিশন ভবনের সম্মেলনকক্ষে এ সংলাপ শুরু হয়েছে। জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে দলটির ১৩ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নিয়েছে। সংলাপে প্রধান নির্ব‌াচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল সভাপতিত্ব করছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপদ্ধতি ঠিক করতে গত ১৭ জুলাই থেকে সংলাপ শুরু করে ইসি। এ পর্যন্ত ২৭টি দল ইসির ডাকে সাড়া দিয়েছে। তবে ইসির প্রতি অনাস্থা ও তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলে সংলাপে অংশ নেয়নি বিএনপিসহ ৯টি দল।

দলগুলো হলো- জাসদ, বাসদ, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমল), বাংলাদেশ কল্যাণ পার্টি, এলডিপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, সিপিবি ও বিজেপি।

সূত্র: যুগান্তর