‘হাওয়া’র সঙ্গে জয়া আহসান

14
পরিচালক মেজবাউর রহমান সুমনের প্রথম চলচ্চিত্র ‘হাওয়া’ মুক্তি পেতে যাচ্ছে ২৯ জুলাই। আর এ চলচ্চিত্রের সঙ্গে যুক্ত আছেন দুই বাংলার জনপ্রিয় ও মেধাবী অভিনেত্রী জয়া আহসান। ‘হাওয়া’র সঙ্গে নিজের সংশ্লিষ্টতা জানাতে ২৮ জুলাই রাতে মাছরাঙা টেলিভিশনে সঞ্চালক হিসেবে হাজির হয়েছেন জয়া। ‘হাওয়া আড্ডা’ নামে বিশেষ অনুষ্ঠান উপস্থাপনা করেছেন জয়া আহসান। আর এ আয়োজনের মধ্য দিয়ে দীর্ঘদিন পর উপস্থাপক হিসেবে দেখা গেল তাকে। এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, উপস্থাপনা কিংবা সঞ্চালনা নয়, যেহেতু আমি ‘হাওয়া’ চলচ্চিত্র টিমের সবাইকে ব্যক্তিগতভাবে চিনি-জানি, সে জায়গা থেকে ক্যামেরার সামনে আড্ডা দিয়েছি; ভীষণ ভালো একটি সময় কেটেছে। ‘হাওয়া আড্ডা’ অনুষ্ঠানে জয়া আহসানের সঙ্গে আড্ডায় অংশ নিয়েছেন পরিচালক মেজবাউর রহমান সুমন, অভিনেতা চঞ্চল চৌধুরী, অভিনেত্রী নাজিফা তুষি, চিত্রগ্রাহক কামরুল হাসান খসরু, সংগীত পরিচালক ইমন চৌধুরী, আবহ সংগীত পরিচালক রাশিদ শরীফ শোয়েব ও ‘সাদা সাদা কালাকালা’ গানের গায়ক আরফান মৃধা শিবলু। জয়া আহসান বলেন, পরিচালক মেজবাউর রহমান সুমনের সঙ্গে আমার ক্যারিয়ারের উল্লেখযোগ্য কিছু কাজ রয়েছে।যেমন তার পরও আঙুরলতা নন্দকে ভালোবাসে, ফেরার পথ নেই থাকে না কোনো কালে, শহরতলির আলো, তার পর পারুলের দিন, সাদা জামা স্মিতা এইসব, জ্যোৎস্না রশিদ,মিথ্যা তুমি দশ পিঁপড়া ইত্যাদি। তা ছাড়া চলচ্চিত্রে আমার প্রথম প্রযোজনা ‘দেবী’ তে মেজবাউর রহমান সুমনের ফেইসকার্ড প্রডাকশনের অকৃত্রিম সহযোগিতা পেয়েছি। সেই কৃতজ্ঞতাবোধ থেকে সুমন ও ফেইসকার্ড যখনই আমাকে ডাকবেন, আমি এবং আমার প্রযোজনা সংস্থা সি’তে সিনেমা’কে সবসময়ই পাশে পাবেন।

নিউজ ডেস্ক: পরিচালক মেজবাউর রহমান সুমনের প্রথম চলচ্চিত্র ‘হাওয়া’ মুক্তি পেতে যাচ্ছে ২৯ জুলাই। আর এ চলচ্চিত্রের সঙ্গে যুক্ত আছেন দুই বাংলার জনপ্রিয় ও মেধাবী অভিনেত্রী জয়া আহসান।

‘হাওয়া’র সঙ্গে নিজের সংশ্লিষ্টতা জানাতে ২৮ জুলাই রাতে মাছরাঙা টেলিভিশনে সঞ্চালক হিসেবে হাজির হয়েছেন জয়া।

‘হাওয়া আড্ডা’ নামে বিশেষ অনুষ্ঠান উপস্থাপনা করেছেন জয়া আহসান। আর এ আয়োজনের মধ্য দিয়ে দীর্ঘদিন পর উপস্থাপক হিসেবে দেখা গেল তাকে।

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, উপস্থাপনা কিংবা সঞ্চালনা নয়, যেহেতু আমি ‘হাওয়া’ চলচ্চিত্র টিমের সবাইকে ব্যক্তিগতভাবে চিনি-জানি, সে জায়গা থেকে
ক্যামেরার সামনে আড্ডা দিয়েছি; ভীষণ ভালো একটি সময় কেটেছে।

‘হাওয়া আড্ডা’ অনুষ্ঠানে জয়া আহসানের সঙ্গে আড্ডায় অংশ নিয়েছেন পরিচালক মেজবাউর রহমান সুমন, অভিনেতা চঞ্চল চৌধুরী, অভিনেত্রী নাজিফা তুষি, চিত্রগ্রাহক
কামরুল হাসান খসরু, সংগীত পরিচালক ইমন চৌধুরী, আবহ সংগীত পরিচালক রাশিদ শরীফ শোয়েব ও ‘সাদা সাদা কালাকালা’ গানের গায়ক আরফান মৃধা শিবলু।

জয়া আহসান বলেন, পরিচালক মেজবাউর রহমান সুমনের সঙ্গে আমার ক্যারিয়ারের উল্লেখযোগ্য কিছু কাজ রয়েছে।যেমন তার পরও আঙুরলতা নন্দকে ভালোবাসে, ফেরার পথ নেই থাকে না কোনো কালে, শহরতলির আলো, তার পর পারুলের দিন, সাদা জামা স্মিতা এইসব, জ্যোৎস্না রশিদ,মিথ্যা তুমি দশ পিঁপড়া ইত্যাদি।

তা ছাড়া চলচ্চিত্রে আমার প্রথম প্রযোজনা ‘দেবী’ তে মেজবাউর রহমান সুমনের ফেইসকার্ড প্রডাকশনের অকৃত্রিম সহযোগিতা পেয়েছি।

সেই কৃতজ্ঞতাবোধ থেকে সুমন ও ফেইসকার্ড যখনই আমাকে ডাকবেন, আমি এবং আমার প্রযোজনা সংস্থা সি’তে সিনেমা’কে সবসময়ই পাশে পাবেন।

সূত্র: যুগান্তর