জিম্বাবুয়ে দলে জোড়া দুঃসংবাদ

10
টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব থেকে মূলপর্বে জায়গা করে নিয়ে বেশ খোশমেজাজে ছিল জিম্বাবুয়ে। এর আগে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সমান তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলার প্রস্তুতি নিচ্ছিল দলটি। সিরিজ দুটি খেলতে বাংলাদেশ দলও এখন জিম্বাবুয়ের হারারেতে অবস্থান করছে। এরই মধ্যে জোড়া দুঃসংবাদ ভেসে এলো জিম্বাবুয়ে শিবিরে। দলটির প্রধান দুই বোলিং অস্ত্র টেন্ডাই চাতারা আর ব্লেসিং মুজারাবানি চোটে আক্রান্ত। বাংলাদেশের বিপক্ষে আসন্ন হোম সিরিজে তাদের ছাড়াই নামতে হচ্ছে দলটিকে। অথচ চাতারা ও মুজারাবানির বোলিংনৈপুণ্যেই বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ একটি টি-টোয়েন্টি জিতেছিল জিম্বাবুয়ে। জানা গেছে, সম্প্রতি ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইপর্বে দুই ম্যাচ খেলার পর কলারবোনে চোট পান চাতারা। এর পর আর দল থেকেই ছিটকে পড়েন। একই দুর্ভাগ্য মুজারাবানির। বাছাইপর্বের চার ম্যাচ পর উরুতে চোট পান এ পেসার। এর পর মাঠে নামার ফিটনেস হারিয়ে ফেলেন। ফলে ৪ ম্যাচে ৫ উইকেট পাওয়া তিনিও আর খেলতে পারেননি বিশ্বকাপ বাছাইপর্বে। বাংলাদেশ সিরিজের আগে ইনজুরি কাটিয়ে উঠতে পারছেন না এ দুই জিম্বাবুয়ান পেসার। গোটা সিরিজে তাদের বদলে দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার টনি মুনিয়োঙ্গা ও পেসার টানাকা চিভাঙ্গা। যারা বিশ্বকাপ বাছাইপর্বেও চাতারা আর মুজারাবানির বিকল্প হিসেবে খেলেছিলেন। আগামীকাল হারারে স্পোর্টস ক্লাবে প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। ৩১ জুলাই ও ২ আগস্ট একই ভেন্যুতে পরের দুই ম্যাচ হবে। সবকটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৫টায়। বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড ক্রেইগ আরভিন (অধিনায়ক), শন উইলিয়ামস, সিকান্দার রাজা, ওয়েলিংটন মাসাদাকাদজা, রায়ান বার্ল, রেজিস চাকাভা, চিভাঙ্গা টানাকা, লুক জংউই, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, রিচার্ড এনগারাভা, টনি মুনিওঙ্গা, ভিক্টর নিয়াউচি, মিল্টন শুম্বা। তথ্যসূত্র: ক্রিকইনফো

নিউজ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব থেকে মূলপর্বে জায়গা করে নিয়ে বেশ খোশমেজাজে ছিল জিম্বাবুয়ে।

এর আগে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সমান তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলার প্রস্তুতি নিচ্ছিল দলটি।

সিরিজ দুটি খেলতে বাংলাদেশ দলও এখন জিম্বাবুয়ের হারারেতে অবস্থান করছে।

এরই মধ্যে জোড়া দুঃসংবাদ ভেসে এলো জিম্বাবুয়ে শিবিরে। দলটির প্রধান দুই বোলিং অস্ত্র টেন্ডাই চাতারা আর ব্লেসিং মুজারাবানি চোটে আক্রান্ত।

বাংলাদেশের বিপক্ষে আসন্ন হোম সিরিজে তাদের ছাড়াই নামতে হচ্ছে দলটিকে।  অথচ চাতারা ও মুজারাবানির বোলিংনৈপুণ্যেই বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ একটি টি-টোয়েন্টি জিতেছিল জিম্বাবুয়ে।

জানা গেছে, সম্প্রতি ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইপর্বে দুই ম্যাচ খেলার পর কলারবোনে চোট পান চাতারা। এর পর আর দল থেকেই ছিটকে পড়েন।

একই দুর্ভাগ্য মুজারাবানির। বাছাইপর্বের চার ম্যাচ পর উরুতে চোট পান এ পেসার। এর পর মাঠে নামার ফিটনেস হারিয়ে ফেলেন। ফলে ৪ ম্যাচে ৫ উইকেট পাওয়া তিনিও আর খেলতে পারেননি বিশ্বকাপ বাছাইপর্বে।

বাংলাদেশ সিরিজের আগে ইনজুরি কাটিয়ে উঠতে পারছেন না এ দুই জিম্বাবুয়ান পেসার।

গোটা সিরিজে তাদের বদলে দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার টনি মুনিয়োঙ্গা ও পেসার টানাকা চিভাঙ্গা। যারা বিশ্বকাপ বাছাইপর্বেও চাতারা আর মুজারাবানির বিকল্প হিসেবে খেলেছিলেন।

আগামীকাল হারারে স্পোর্টস ক্লাবে প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ।  ৩১ জুলাই ও ২ আগস্ট একই ভেন্যুতে পরের দুই ম্যাচ হবে। সবকটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৫টায়।

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড

ক্রেইগ আরভিন (অধিনায়ক), শন উইলিয়ামস, সিকান্দার রাজা, ওয়েলিংটন মাসাদাকাদজা, রায়ান বার্ল, রেজিস চাকাভা, চিভাঙ্গা টানাকা, লুক জংউই, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, রিচার্ড এনগারাভা, টনি মুনিওঙ্গা, ভিক্টর নিয়াউচি, মিল্টন শুম্বা।

তথ্যসূত্র: ক্রিকইনফো

সূত্র: যুগান্তর