‘হাওয়া’ সিনেমা নিয়ে যা বললেন অনন্ত জলিল

23
বহুদিন পর ঢাকাই সিনেমায় যৌবনের হাওয়া বইছে। অন্যসব বাদ রেখে সিনেমা নিয়ে চলছে আলোচনা। ঈদে মুক্তি পাওয়া তিন সিনেমা ব্যাপক সাড়া পাচ্ছে। দর্শকদের চাপে টিকিট পাওয়া যাচ্ছে না হলগুলোতে। অনন্ত জলিলের ‘দিন: দ্য ডে, মিম-রাজের ‘পরাণ, পূজা চেরির ‘সাইকো’র পর এখন আলোচনায় চঞ্চল চৌধুরী অভিনীত ‘হাওয়া’। ‘হাওয়া’ সিনেমার সঙ্গে অন্যরকম একটি সম্পর্ক রয়েছে প্রযোজক ও চিত্রনায়ক অনন্ত জলিলের। একটি বিজ্ঞাপনচিত্রে অনন্ত জলিলের ‘অসম্ভবকে সম্ভব করাই অনন্তর কাজ’-সংলাপ তুমুল জনপ্রিয়তা পেয়েছিল। সেই বিজ্ঞাপনচিত্রটির নির্মাতা মেজবাউর রহমান সুমনই প্রথম সিনেমা ‘হাওয়া’। এবার ‘হাওয়া’ সিনেমা প্রেক্ষাগৃহে গিয়ে দেখতে আহ্বান জানিয়েছেন অনন্ত জলিল। এক ভিডিওবার্তায় অনন্ত জলিল বলেন, “সাদা সাদা কালা কালা’ এই গানটি ‘হাওয়া’ সিনেমার। গানটি আমার খুব ভালো লেগেছে; দর্শক আপনাদেরও ভালো লাগবে। ‘অসম্ভবকে সম্ভব করাই অনন্তর কাজ’- জিপির এই টিভিসিটি নির্মাণ করেছিলেন মেজবাউর রহমান সুমন। ‘হাওয়া’ সিনেমাটিও তিনিই নির্মাণ করেছেন, আমার প্রিয় একজন মানুষ। দর্শক আপনারা পরিবারের সবাই মিলে এই সিনেমাটি দেখতে যাবেন। আমি সিনেমাটির জন্য শুভকামনা জানাচ্ছি।” মুক্তির আগে শোরগোল ফেলে দিয়েছে হাওয়া সিনেমাটি। আগামী ২৯ জুলাই দেশের ২৪ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এটি। তার আগেই সিনেমার পোস্টার ও ট্রেলারে মুগ্ধতা ছড়িয়েছে দর্শকদের মাঝে। তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুশি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস। চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

নিউজ ডেস্ক: বহুদিন পর ঢাকাই সিনেমায় যৌবনের হাওয়া বইছে। অন্যসব বাদ রেখে সিনেমা নিয়ে চলছে আলোচনা। ঈদে মুক্তি পাওয়া তিন সিনেমা ব্যাপক সাড়া পাচ্ছে। দর্শকদের চাপে টিকিট পাওয়া যাচ্ছে না হলগুলোতে।

অনন্ত জলিলের ‘দিন: দ্য ডে, মিম-রাজের ‘পরাণ, পূজা চেরির ‘সাইকো’র পর এখন আলোচনায় চঞ্চল চৌধুরী অভিনীত ‘হাওয়া’।

‘হাওয়া’ সিনেমার সঙ্গে অন্যরকম একটি সম্পর্ক রয়েছে প্রযোজক ও চিত্রনায়ক অনন্ত জলিলের। একটি বিজ্ঞাপনচিত্রে অনন্ত জলিলের ‘অসম্ভবকে সম্ভব করাই অনন্তর কাজ’-সংলাপ তুমুল জনপ্রিয়তা পেয়েছিল।

সেই বিজ্ঞাপনচিত্রটির নির্মাতা মেজবাউর রহমান সুমনই প্রথম সিনেমা ‘হাওয়া’।

এবার ‘হাওয়া’ সিনেমা প্রেক্ষাগৃহে গিয়ে দেখতে আহ্বান জানিয়েছেন অনন্ত জলিল।

এক ভিডিওবার্তায় অনন্ত জলিল বলেন, “সাদা সাদা কালা কালা’ এই গানটি ‘হাওয়া’ সিনেমার। গানটি আমার খুব ভালো লেগেছে; দর্শক আপনাদেরও ভালো লাগবে। ‘অসম্ভবকে সম্ভব করাই অনন্তর কাজ’- জিপির এই টিভিসিটি নির্মাণ করেছিলেন মেজবাউর রহমান সুমন। ‘হাওয়া’ সিনেমাটিও তিনিই নির্মাণ করেছেন, আমার প্রিয় একজন মানুষ। দর্শক আপনারা পরিবারের সবাই মিলে এই সিনেমাটি দেখতে যাবেন। আমি সিনেমাটির জন্য শুভকামনা জানাচ্ছি।”

মুক্তির আগে শোরগোল ফেলে দিয়েছে হাওয়া সিনেমাটি। আগামী ২৯ জুলাই দেশের ২৪ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এটি।  তার আগেই সিনেমার পোস্টার ও ট্রেলারে মুগ্ধতা ছড়িয়েছে দর্শকদের মাঝে।

তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুশি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস। চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

সূত্র: যুগান্তর