ওয়েস্ট ইন্ডিজ সফরে অধিনায়ক মোহাম্মদ মিঠুন

9
ফের ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ দল। তবে জাতীয় দল নয় অবশ্যই। দুটো চার দিনের ম্যাচ আর তিনটি একদিনের ম্যাচ খেলতে শুক্রবার ক্যারিবীয় দ্বীপপুঞ্জে যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। আর দলের অধিনায়ক করা হয়েছে জাতীয় দল থেকে আপাতত বাইরে থাকা মিডলঅর্ডার ব্যাটার মোহাম্মদ মিঠুনকে। দুই ফরম্যাটের দলকেই নেতৃত্ব দেবেন মিঠুন। দলে রয়েছেন জাতীয় দলের আরো ৮ তারকা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্র জানিয়েছে, আগামী ২৯ জুলাই রাত পৌনে ৮টার দিকে কাতার এয়ারলাইন্সের একটি বিমানে দেশ ছাড়বে ‘এ’ দল। ‘এ’ দল যাচ্ছে একই ফ্লাইটে। আগামী ৪ আগস্ট থেকে শুরু হবে প্রথম চারদিনের ম্যাচ। ১০ আগস্ট থেকে হবে দ্বিতীয় চার দিনের ম্যাচ। একদিনের ম্যাচ তিনটি হবে ১৬, ১৮ ও ২০ আগস্ট। সফরের সবকটি ম্যাচের ভেন্যুই সেই সেন্ট লুসিয়া। চারদিনের ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াড সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), ফজলে রাব্বি মাহমুদ, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, নাইম হাসান, তানভির ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী ও মোহাম্মদ এনামুল হক। একদিনের ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াড সৌম্য সরকার, সাইফ হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, সাব্বির রহমান, নাইম হাসান, রাকিবুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

নিউজ ডেস্ক: ফের ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ দল।  তবে জাতীয় দল নয় অবশ্যই। দুটো চার দিনের ম্যাচ আর তিনটি একদিনের ম্যাচ খেলতে শুক্রবার ক্যারিবীয় দ্বীপপুঞ্জে যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল।

আর দলের অধিনায়ক করা হয়েছে জাতীয় দল থেকে আপাতত বাইরে থাকা মিডলঅর্ডার ব্যাটার মোহাম্মদ মিঠুনকে। দুই ফরম্যাটের দলকেই নেতৃত্ব দেবেন মিঠুন।  দলে রয়েছেন জাতীয় দলের আরো ৮ তারকা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্র জানিয়েছে, আগামী ২৯ জুলাই রাত পৌনে ৮টার দিকে কাতার এয়ারলাইন্সের একটি বিমানে দেশ ছাড়বে ‘এ’ দল।  ‘এ’ দল যাচ্ছে একই ফ্লাইটে।

আগামী ৪ আগস্ট থেকে শুরু হবে প্রথম চারদিনের ম্যাচ।  ১০ আগস্ট থেকে হবে দ্বিতীয় চার দিনের ম্যাচ।  একদিনের ম্যাচ তিনটি হবে ১৬, ১৮ ও ২০ আগস্ট।  সফরের সবকটি ম্যাচের ভেন্যুই সেই সেন্ট লুসিয়া।

চারদিনের ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াড

সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), ফজলে রাব্বি মাহমুদ, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, নাইম হাসান, তানভির ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী ও মোহাম্মদ এনামুল হক।

একদিনের ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াড

সৌম্য সরকার, সাইফ হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, সাব্বির রহমান, নাইম হাসান, রাকিবুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

সূত্র: যুগান্তর