মিরপুরে মিরাজের সঙ্গে কে এই খুদে ক্রিকেটার?

2

নিউজ ডেস্ক: সমান তিনটি করে টি-টোয়েন্টি ও  ওয়ানডে খেলতে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ। ইতোমধ্যে নাজমুল হোসেন শান্ত, হাসান মাহমুদ ও মুনিম শাহরিয়ার দেশ ছেড়েছেন।

মঙ্গলবার রাতে যারা উড়াল দিয়েছেন টি-টোয়েন্টি দলের বাকি সদস্যরা। তার আগে এদিন সকালে তাদের বেশিরভাগই আসেন মিরপুর শেরেবাংলা ক্রিকেট গ্রাউন্ডে। সবাইকে ফুরফুরে মেজাজে দেখা গেছে। সকালে কেউ কেউ করেছেন ব্যাটিং-বোলিং অনুশীলন করেছেন।

আর অনুশীলনের বাইরে এক খুদে ক্রিকেটারের সঙ্গে দেখা গেল মেহেদী হাসান মিরাজকে। কে এই শিশু?

জানা গেছে,  একমাত্র ছেলে মুদ্দাসসির হাসান ওয়াফিককে নিয়ে স্টেডিয়ামে আসেন মিরাজ। ওয়াফিকের বয়স মাত্র ২ বছর। তাই ক্রিকেটটা সেভাবে খেলতে পারছে না সে। এরপরও ছেলের সঙ্গে ব্যাট-বলে মজলেন মিরাজ। বাবা-ছেলের ক্রিকেট খেলার এই দৃশ্য যে কারও মন ভালো করে দেবে নিশ্চিত।

উল্লেখ্য, টানা সূচিতে ঠাসা বাংলাদেশ ক্রিকেট দলের খেলা। ঘরের মাঠে শ্রীলংকা সিরিজ শেষেই প্রায় দেড় মাসের সফরে ওয়েস্ট ইন্ডিজ যায় টাইগাররা। দেশে ফিরে ৪ দিনও বিশ্রাম জুটে কপালে। এর মধ্যে জিম্বাবুয়ে সফরের ব্যাগ গোছাতে হয়েছে। সেখান থেকে ফিরেই আবার এশিয়া কাপ।

এমন পরিস্থিতিতে পরিবারকে সময় দিতে পারছেন না ক্রিকেটাররা। ক্রিকেটীয় ব্যস্ততা বিশ্রাম তো কেড়েই নিয়েছে, সন্তানদেরও মনজুড়ে আদর-সোহাগে ভরিয়ে দিতে পারছেন না তারা।

তবে এরইমধ্যে ক্ষুদ্র সময়ে সুযোগটা কাজে লাগিয়েছেন জাতীয় দলের স্পিন-অলরাউন্ডার মিরাজ।

সূত্র: যুগান্তর