সেই ফটোশুটের জন্য রণবীরের বিরুদ্ধে এবার মামলার আবেদন

14
পেপার ম্যাগাজিনের জন্য সম্পূর্ণ নগ্ন হয়ে ফটোশুট করেছেন বলিউড অভিনেতা রণবীর সিং। মার্কিন পপ কালচারের আইকন বার্ট রেনল্ডসের মতো পোজ দিয়েছেন তিনি। আর সেসব ছবি ভাইরাল হওয়ার পর নেট দুনিয়ায় চলছে আলোচনা-সমালোচনার ঝড়। কেউ রণবীরের পক্ষ নিয়ে বোল্ড সিদ্ধান্তের জন্য তার প্রশংসা করছেন। তবে নেতিবাচক মন্তব্যই বেশি। ভারতের অভিনেতা-অভিনেত্রী থেকে শুরু করে রাজনীতিক অনেকেই তার রুচি ও কাণ্ড নিয়ে প্রশ্ন তুলেছেন। এবার রণবীরের সেই ফটোশুটের জন্য থানায় লিখিত অভিযোগ করেছেন দুজন ভারতীয়। তারা অভিযোগ করেছেন, সোশ্যাল মিডিয়ায় রণবীরের নগ্ন ছবি ‘নারীদের অনুভূতিতে আঘাত’ করেছে। বলিউড অভিনেতার বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করার জন্য সোমবার মুম্বাই পুলিশের কাছে দুটি আবেদন করা হয়েছে। পূর্ব মুম্বাই শহরতলির একটি বেসরকারি সংস্থার (এনজিও) এক কর্মকর্তা এবং একজন নারী আইনজীবী চেম্বুর থানায় আলাদা আবেদনও জমা দিয়েছেন। ওই এনজিও কর্মকর্তা বলেছেন, অভিনেতা নারীদের অনুভূতিতে আঘাত করেছেন এবং তার ছবির মাধ্যমে সাধারণ নারীদের শালীনতা বোধকে অপমান করেছেন। তিনি তথ্য প্রযুক্তি আইন এবং ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় রণবীরের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করার আবেদন জানিয়েছেন। আর সাংবাদিক ও আইন পেশায় থাকা এক নারী আবেদনে নারীদের শালীনতা বোধকে অমর্যাদার অভিপ্রায়ের অভিযোগে রণবীর সিংয়ের বিরুদ্ধে মামলার আরজি জানিয়েছেন। পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘আমরা এ বিষয়ে সোমবার একটি এনজিওর সঙ্গে যুক্ত একজন ব্যক্তি এবং একজন নারী আইনজীবীর কাছ থেকে আবেদন পেয়েছি। এখনো পর্যন্ত কোনো এফআইআর নথিভুক্ত করা হয়নি। আমরা তদন্ত করছি।’ সূত্র: এনডিটিভি।

নিউজ ডেস্ক: পেপার ম্যাগাজিনের জন্য সম্পূর্ণ নগ্ন হয়ে ফটোশুট করেছেন বলিউড অভিনেতা রণবীর সিং। মার্কিন পপ কালচারের আইকন বার্ট রেনল্ডসের মতো পোজ দিয়েছেন তিনি। আর সেসব ছবি ভাইরাল হওয়ার পর নেট দুনিয়ায় চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

কেউ রণবীরের পক্ষ নিয়ে বোল্ড সিদ্ধান্তের জন্য তার প্রশংসা করছেন। তবে নেতিবাচক মন্তব্যই বেশি। ভারতের অভিনেতা-অভিনেত্রী থেকে শুরু করে রাজনীতিক অনেকেই তার রুচি ও কাণ্ড নিয়ে প্রশ্ন তুলেছেন।

এবার রণবীরের সেই ফটোশুটের জন্য থানায় লিখিত অভিযোগ করেছেন দুজন ভারতীয়। তারা অভিযোগ করেছেন, সোশ্যাল মিডিয়ায় রণবীরের নগ্ন ছবি ‘নারীদের অনুভূতিতে আঘাত’ করেছে। বলিউড অভিনেতার বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করার জন্য সোমবার মুম্বাই পুলিশের কাছে দুটি আবেদন করা হয়েছে।

পূর্ব মুম্বাই শহরতলির একটি বেসরকারি সংস্থার (এনজিও) এক কর্মকর্তা এবং একজন নারী আইনজীবী চেম্বুর থানায় আলাদা আবেদনও জমা দিয়েছেন।

ওই এনজিও কর্মকর্তা বলেছেন, অভিনেতা নারীদের অনুভূতিতে আঘাত করেছেন এবং তার ছবির মাধ্যমে সাধারণ নারীদের শালীনতা বোধকে অপমান করেছেন। তিনি তথ্য প্রযুক্তি আইন এবং ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় রণবীরের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করার আবেদন জানিয়েছেন।

আর সাংবাদিক ও আইন পেশায় থাকা এক নারী আবেদনে নারীদের শালীনতা বোধকে অমর্যাদার অভিপ্রায়ের অভিযোগে রণবীর সিংয়ের বিরুদ্ধে মামলার আরজি জানিয়েছেন।

পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘আমরা এ বিষয়ে সোমবার একটি এনজিওর সঙ্গে যুক্ত একজন ব্যক্তি এবং একজন নারী আইনজীবীর কাছ থেকে আবেদন পেয়েছি। এখনো পর্যন্ত কোনো এফআইআর নথিভুক্ত করা হয়নি। আমরা তদন্ত করছি।’

সূত্র: এনডিটিভি।

সূত্র: যুগান্তর