শাহরুখ-পুত্রের মাদক কাণ্ড: এবার শাস্তির মুখে সেই সমীর

8
অবশেষে মাদক মামলা থেকে বেকসুর খালাস পেলেন বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। তার পরেই নড়ে বসল কেন্দ্র। কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থার (এনসিবি) কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে কড়া ব্যবস্থার নির্দেশ। খবর আররদবাজার পত্রিকার। এনসিবির চোখে নির্দোষ আরিয়ান খান। শাহরুখ-পুত্রের বিরুদ্ধে কোনও তথ্যপ্রমাণ মেলেনি। চার্জশিট পেশ হতেই নড়েচড়ে বসল কেন্দ্র। এনসিবির সাবেক কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে এবার কড়া ব্যবস্থার নির্দেশ দিয়েছে সরকার। গত বছরের ২ অক্টোবরে মুম্বাইয়ের উপকূলে প্রমোদতরী কর্ডেলিয়ায় এনসিবি অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন সমীরই। সেখান থেকেই মাদক সেবনের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল আরিয়ান ও তার সঙ্গীদের। প্রায় এক মাস জেলে কাটিয়ে জামিনে ছাড়া পান বলিউড ‘বাদশাহ’-পুত্র। তার পরেও নিয়মিত এনসিবি দফতরের জিজ্ঞাসাবাদে হাজিরা দিতে হত তাকে। গত শুক্রবার পেশ করা চার্জশিটে এনসিবি জানিয়েছে, আরিয়ান বেকসুর। এর পরেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে নির্দেশ গিয়েছে অর্থ মন্ত্রন্ত্রণালয়ের কাছে। শাহরুখ-পুত্রের বিরুদ্ধে অসত্য অভিযোগে তদন্ত চালানোর দায়ে সমীরের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে বলা হয়েছে। প্রাথমিক ভাবে এই মাদক-কাণ্ডে জিজ্ঞাসাবাদসহ তদন্তের ভার ছিল এনসিবি মুম্বাই শাখার ওপর। তার নেতৃত্বে ছিলেন সমীরই। পরে ওই তদন্ত নিয়ে নানা প্রশ্ন উঠতে থাকায় তদন্তভার চলে যায় কেন্দ্র-নিযুক্ত বিশেষ তদন্তকারী দলের (সিট) হাতে। ভুয়া তদন্ত, তদন্তে প্রভাব খাটানোসহ একাধিক অভিযোগে পদ থেকে সরতে হয়েছিল সমীরকে। এবার আরিয়ানকে চার্জশিটে নির্দোষ ঘোষণার পর শাস্তির মুখে পরেছেন সাবেক ওই এনসিবি কর্মকর্তা।

নিউজ ডেস্ক: অবশেষে মাদক মামলা থেকে বেকসুর খালাস পেলেন বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান।

তার পরেই নড়ে বসল কেন্দ্র। কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থার (এনসিবি) কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে কড়া ব্যবস্থার নির্দেশ।  খবর আররদবাজার পত্রিকার।

এনসিবির চোখে নির্দোষ আরিয়ান খান। শাহরুখ-পুত্রের বিরুদ্ধে কোনও তথ্যপ্রমাণ মেলেনি। চার্জশিট পেশ হতেই নড়েচড়ে বসল কেন্দ্র।

এনসিবির সাবেক কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে এবার কড়া ব্যবস্থার নির্দেশ দিয়েছে সরকার।

গত বছরের ২ অক্টোবরে মুম্বাইয়ের উপকূলে প্রমোদতরী কর্ডেলিয়ায় এনসিবি অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন সমীরই।

সেখান থেকেই মাদক সেবনের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল আরিয়ান ও তার সঙ্গীদের। প্রায় এক মাস জেলে কাটিয়ে জামিনে ছাড়া পান বলিউড ‘বাদশাহ’-পুত্র। তার পরেও নিয়মিত এনসিবি দফতরের জিজ্ঞাসাবাদে হাজিরা দিতে হত তাকে। গত শুক্রবার পেশ করা চার্জশিটে এনসিবি জানিয়েছে, আরিয়ান বেকসুর।

এর পরেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে নির্দেশ গিয়েছে অর্থ মন্ত্রন্ত্রণালয়ের কাছে। শাহরুখ-পুত্রের বিরুদ্ধে অসত্য অভিযোগে তদন্ত চালানোর দায়ে সমীরের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে বলা হয়েছে।

প্রাথমিক ভাবে এই মাদক-কাণ্ডে জিজ্ঞাসাবাদসহ তদন্তের ভার ছিল এনসিবি মুম্বাই শাখার ওপর। তার নেতৃত্বে ছিলেন সমীরই। পরে ওই তদন্ত নিয়ে নানা প্রশ্ন উঠতে থাকায় তদন্তভার চলে যায় কেন্দ্র-নিযুক্ত বিশেষ তদন্তকারী দলের (সিট) হাতে।

ভুয়া তদন্ত, তদন্তে প্রভাব খাটানোসহ একাধিক অভিযোগে পদ থেকে সরতে হয়েছিল সমীরকে। এবার আরিয়ানকে চার্জশিটে নির্দোষ ঘোষণার পর শাস্তির মুখে পরেছেন সাবেক ওই এনসিবি কর্মকর্তা।

সূত্র: যুগান্তর