ঢাকার মিটফোর্ডে নকল ওষুধসহ গ্রেপ্তার ৩

1

নিউজ ডেস্ক: দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল ওষুধ ও অয়েনমেন্টসহ তিনজনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগ এবং ওষুধ নিয়ন্ত্রণ অধিদপ্তর শনিবার মিটফোর্ড এলাকার বিভিন্ন ওষুধের দোকানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন- ফয়সাল আহমেদ, সুমন চন্দ্র মল্লিক এবং মো. লিটন গাজী। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয় বলে রোববার সিআইডির এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, কিছু ‘অসাধু ব্যবসায়ী’ পাইকারি বাজারে দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল ওষুধ ও অয়েনমেন্ট বিক্রি করছে খবর পেয়ে ওষুধ নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহায়তায় এই অভিযান চালানো হয়।

অভিযানে মিটফোর্ডের সুরেশ্বরী মেডিসিন প্লাজার নিচতলায় মেডিসিন ওয়ার্ল্ড, অলোকনাথ ড্রাগ হাউস এবং হাজী রানি মেডিসিন মার্কেটের নিচতলায় রাফসান ফার্মেসি থেকে ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়।

ডিবির এই যুগ্ম কমিশনার বলেন, “রাজধানীর মিটফোর্ড এলাকা ওষুধের পাইকারি বাজার। নকল ওষুধ উৎপাদন ও বাজারজাতকারী চক্র মিটফোর্ডের দোকানগুলোর মাধ্যমে সারা দেশে নকল ওষুধ ছড়িয়ে দিত।”

গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে মাহবুব আলম বলেন, “তারা বেশি লাভের আশায় এসব নকল ওষুধ বাজারজাত করে আসছিল।”

ওই তিনজনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।