১৪ সেকেন্ডে ৯৭ মিটার দৌড়ে গোল! রোনালদোকে নিয়ে আলোচনার ঝড় (ভিডিও)

3

নিউজ ডেস্ক: শনিবার ইউরো চ্যাম্পিয়নশিপে জার্মানি বনাম পর্তুগাল ম্যাচটি নিঃসন্দেহে এখন পর্যন্ত এই আসরের সেরা ম্যাচ। গোটা ম্যাচে সবমিলিয়ে ছয়টি গোল হয়েছে যার মধ্যে দুটি আবার আত্মঘাতী। পর্তুগাল ৪-২ গোলে ম্যাচটি হারলেও ক্রিশ্চিয়ানো রোনালদোর করা ম্যাচের প্রথম গোলটি নিয়ে আলোচনা এখন তুঙ্গে।

ম্যাচের ১৫তম মিনিটে করা সিআরসেভেনের গোলটি আপাতত দৃষ্টিতে দেখতে সহজ মনে হলেও ভিডিও রিপ্লে দেখলেই পরিষ্কার হবে, যে ঠিক কোন জায়গা থেকে দৌড়ে এসে বলটি শেষপর্যন্ত জালে ঢোকাতে সফল হন রোনালদো। সেই গোলেই এগিয়ে গিয়েছিল পর্তুগাল।

ভিডিওতে দেখা যায়, নিজেদের বক্সেই ছিলেন রোনালদো। জার্মানির টনি ক্রুসের বাড়ানো ক্রস হেড করে বিপদমুক্ত করেন তিনি। সেখান থেকেই শুরু হয় পর্তুগালের কাউন্টার অ্যাটাক। রোনাল্ডোর হেড থেকে বল পান বার্নার্ডো সিলভা। ডান প্রান্ত ধরে বল নিয়ে এগিয়ে যান তিনি। মাঠের মাঝখান দিয়ে সোজা গোল বরাবর ছুটে যান তিনি ৷ ৩২ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে মোট ৯৭ মিটার দৌড়ে দিয়েগো জোটার বাড়ানো বল ঠান্ডা মাথায় গোলে ঠেলে দেন রোনালদো।

গোটা মাঠ তিনি দৌড়ে গিয়েছিলেন ১৫ সেকেন্ডেরও কম সময়ে। ৩৬ বছর বয়সী রোনালদো এত গতিতে দৌড় নজর কেড়েছে সবার। অনেকেই তাকে ‍উসাইন বোল্টের সঙ্গেও তুলনা করছেন।