অভিনন্দনে ভাসছেন বাইডেন

0
5

নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের খুব কাছাকাছি চলে এসেছেন ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন। এখন পর্যন্ত পাওয়া ৪৫ রাজ্যের ভোটে ইলেকটোরাল কলেজের মধ্যে ২৬৪টি পেয়েছেন তিনি। তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪টি ভোট। ২৭০-এর সেই ‘ম্যাজিক ফিগার’ থেকে আর মাত্র ছয়টি ইলেকটোরাল দূরে আছেন বাইডেন। এরই মধ্যে আসতে শুরু করেছে অভিনন্দন বার্তা।

দেয়ালে টানানো ব্যানার। লেখা ‘আপনাকে অভিনন্দন, প্রেসিডেন্ট’ (কংগ্রাচুলেশন মি. প্রেসিডেন্ট), কসোভো থেকে আপনাকে অনেক ভালোবাসা’। আবার টি-শার্টেও লেখা ‘বাইডেন প্রেসিডেন্ট’। ইউরোপের দেশ কসোভোর রাহোভেক শহরের একটি বারে বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের জয়ে এভাবেই অভিনন্দন জানাচ্ছেন দুই তরুণ।

হোয়াইট হাউসের দখলে ক্রমেই এগিয়ে যাচ্ছেন বাইডেন। এদিকে সমর্থনে যুক্তরাষ্ট্রজুড়ে রাস্তায় নেমে এসেছে সমর্থকরা। রাস্তায় রয়েছেন ডোনাল্ড ট্রাম্প ও রিপাবলিকান সমর্থকরা।

ভোটের কারচুপির অভিযোগ এনে নতুন করে গণনার দাবিতে বৃহস্পতিবারও নেভাদা, অ্যারিজোনা, মিশিগান, জর্জিয়া ও উইসকনসিনে বিক্ষোভ করেছেন ডোনাল্ড ট্রাম্প ও রিপাবলিকান সমর্থকরা। এ সময় বিভিন্ন দাবি সংবলিত ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড প্রদর্শন করেন বিক্ষোভকারীরা।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here