চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ

0
5

নিউজ ডেস্ক: উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপের কারণে চাঁদপুর নৌ-বন্দরকে স্থানীয়ভাবে ২ নম্বর নৌ-হুঁশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে। যে কারণে চাঁদপুর-নারায়ণগঞ্জের মধ্যে চলাচলকারী ছোট লঞ্চগুলো চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার সকাল থেকে এই রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেয় চাঁদপুর বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

লঞ্চ মালিক প্রতিনিধি বিপ্লব সরকার জানায়, ৬৫ ফুটের নিচে কোনো লঞ্চ অর্থাৎ একতলা লঞ্চ গুলো আজ থেকে বন্ধ। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত এসব লঞ্চ গুলো চলাচল করছিল।

চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা কাউছার আহমেদ জানান, গতকাল থেকেই আবহাওয়া ভালো না থাকায় আজ শুক্রবার সকাল থেকে চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটের সবকটি লঞ্চ চলাচল পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। তবে চাঁদপুর-ঢাকা রুটের সবগুলো লঞ্চ সিডিউল অনুযায়ী ছেড়ে যাচ্ছে।

চাঁদপুর আবহাওয়া অফিসের কর্মকর্তা শাহ্ মোহাম্মদ শোয়েব বলেন, চাঁদপুরে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৭৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নদী উপকূলীয় এলাকায় ৩-৫ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাস হতে পারে। এদিকে আজ সকাল থেকে থেমে থেমে, আবার কখনো মুষলধারে বৃষ্টি হচ্ছে। যার কারণে স্বাভাবিক জীবন যাত্রা অনেকটা ব্যাহত হচ্ছে। সড়কগুলোতে যানবাহন চলাচল নেই বললে চলে। শহরের বিভিন্ন রাস্তায় পানি জমে চলাচলের ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here