পাকিস্তানের সেনাপ্রধানকে এক হাত নিলেন নওয়াজ শরীফ

0
4

নিউজ ডেস্ক: বিচার-বিভাগের উপর চাপ দিয়ে তার সরকার ফেলে দিয়েছেন পাকিস্তানের সেনাপ্রধান বলে অভিযোগ করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। শুধু তাই নয়, ২০১৮ সালে নির্বাচনের পর ইমরানের খানের নেতৃত্বে সরকার গড়তেও সাহায্য করেছিলেন জেনারেল কামার জাভেদ বাজওয়া। এমনই চাঞ্চল্যকর অভিযোগ করলেন নওয়াজ শরীফ।

আজ শনিবার পাকিস্তানের গুজরানওয়ালায় ইমরান খানের পদত্যাগের দাবিতে দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচির শুরুতে লন্ডন থেকে এক ভিডিও বার্তায় এভাবেই বাজওয়াকে এক হাত নিলেন নওয়াজ শরীফ। এসময় তিনি পাকিস্তানের আন্তঃবাহিনী গোয়েন্দা সংস্থার প্রধানকেও তার সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ করেন।

সেনাপ্রধানের উদ্দেশে নওয়াজ শরীফ আরও বলেন, ‘জেনারেল কামার জাভেদ বাজওয়া, আপনি আমাদের সরকারকে হটিয়েছেন এবং সেই পরিকল্পনা ভালোভাবে কাজ করেছে। দেশকে আপনার ইচ্ছার ওপর নির্ভরশীল করেছেন।’ তবে পাকিস্তানের সামরিক বাহিনী দেশটির রাজনৈতিক বিষয়ে হস্তক্ষেপের বিষয়টি অস্বীকার করেছে। এ বিষয়ে সামরিক বাহিনীর জনসংযোগ থেকে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে, ইমরান খান তার বিরুদ্ধে করা নির্বাচনে সামরিক সহযোগিতার কথা অস্বীকার করেছেন। গতকাল শুক্রবার তিনি বলেন, বিরোধী দলের (দেশটির প্রধান বিরোধী দল নওয়াজের পাকিস্তান মুসলিম লিগ) এই কর্মসূচিতে তিনি ভীত নন। তাদের নেতাদের বিরুদ্ধে থাকা দুর্নীতির অভিযোগ উঠিয়ে নিতে এই প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

সূত্র : এনডিটিভি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here