একসঙ্গে মাঠে ফিরবেন মাশরাফি-সাকিব

0
2

নিউজ ডেস্ক: সবকিছু ঠিক থাকলে একসঙ্গে মাঠে ফিরবেন বাংলাদেশের ক্রিকেটের দুই আইকন মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান।কর্পোরেট টি-টোয়েন্টি লিগ দিয়ে দুজনেই একত্রে ফিরবেন, যা আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন এই টুর্নামেন্ট আয়োজনের কথা নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। করোনার পর দেশে প্রতিযোগিতামূলক ক্রিকেট ফেরাতেই এই উদ্যোগ।

জুয়াড়ির তথ্য গোপন করায় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল কর্তৃক বর্তমানে নিষিদ্ধ আছেন সাকিব। এ মাসের ২৯ তারিখ তার নিষেধাজ্ঞা শেষ হবে। তাই কর্পোরেট লিগে খেলতে কোনো সমস্যা হবে না এই অলরাউন্ডারের। গত মার্চে করোনার কারণে লকডাউনের আগে দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষে ওয়ানডে অধিনায়কত্ব ছাড়েন মাশরাফি। তার আগে মাশরাফি বলেছিলেন, অধিনায়কত্ব ছাড়লেও, ক্রিকেট খেলে যাবেন।

আগামী ১১ অক্টোবর থেকে তিনটি দল নিয়ে ৫০ ওভারের যে টুর্নামেন্ট আয়োজন করবে বিসিবি, সেখানে খেলার কথা থাকলেও পর্যাপ্ত অনুশীলনের অভাবে ঐ প্রতিযোগিতায় অংশ নিবেন না মাশরাফি। গত জুলাই থেকে মিরপুর স্টেডিয়ামে অনুশীলন করছে ক্রিকেটাররা। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় অনুশীলন করতে পারেননি মাশরাফি। দেড় মাস পর তিনি সুস্থ হন।

পাপন বলেন, ‘অনুশীলন ও ফিটনেসের অবভাবে ৫০ ওভারের প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না মাশরাফি, তবে কর্পোরেট টি-টোয়েন্টি লিগে খেলবে। এমন নয় যে, মাশরাফি তিন দলের ৫০ ওভারের টুর্নামেন্টে খেলতে চায় না। তবে হঠাৎ করেই সে জানতে পেরেছে যে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। মাশরাফি অবশ্যই পরের টুর্নামেন্টে খেলবে।’

ক্রিকেট মাঠে ফিরতে বিসিবির অনুমতি নিয়েই মিরপুরে ফিটনেস প্রশিক্ষণ শুরু করবেন মাশরাফি। তবে সাকিবের প্রত্যাবর্তনটা আরও সহজ হবে। কারণ শ্রীলঙ্কা সিরিজের প্রত্যাশায়, কিছুদিন আগে নিজেকে প্রস্তুত করতে বিকেএসপিতে অনুশীলন করেছেন সাকিব। তবে কোয়ারেন্টাইন ইস্যুতে শ্রীলঙ্কা সিরিজ ভেস্তে যাওয়ায় যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে গেছেন সাকিব। পাপন বলেন, ‘নভেম্বরে কর্পোরেট টুর্নামেন্টে খেলতে কোনো সমস্যা নেই সাকিবের। সে টুর্নামেন্টের আগেই দেশে ফিরবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here